নড়াইলে প্রথম নারী পুলিশ সুপার সাদিরা খাতুন

প্রকাশ : ২৬ আগস্ট ২০২২, ১৩:০৯

নড়াইলে প্রথম নারী পুলিশ সুপার (এসপি) হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন সাদিরা খাতুন। বুধবার (২৪ আগস্ট) বিকালে বিদায়ী পুলিশ সুপার প্রবীর কুমার রায় (অতিরিক্ত ডিআইজি) নবাগত পুলিশ সুপার সাদিরা খাতুনের কাছে দায়িত্ব হস্তান্তর করেন। এর আগে ৩ আগস্ট রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত প্রজ্ঞাপনে সাদিরা খাতুনকে নড়াইলের এসপি পদে পদায়ন করা হয়। তিনি আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) অতিরিক্ত আইজি কার্যালয়ে পুলিশ সুপার হিসেবে কর্মরত ছিলেন।

২০২২ সালের ১৯ থেকে ২২ এপ্রিল পর্যন্ত যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের মিয়ামিতে অনুষ্ঠিত ‘ন্যাশনাল অ্যাসোসিয়শন অব উইমেন ল এনফোর্সমেন্ট এক্সিকিউটিভস (এনএডব্লিউএলইই) কনফারেন্স’-এ যোগ দেন সাদিরা খাতুন। এ সম্মেলনে যুক্তরাষ্ট্র পুলিশ বিভাগের অনেক কর্মকর্তা ও নারী কংগ্রেস সদস্য এবং মিয়ামির সাবেক পুলিশ প্রধান ভাল ডেমিংস যোগ দেন। এতে আলোচনার পাশাপাশি অংশগ্রহণকারীরা জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময় করেন।

এদিকে, নড়াইল জেলায় প্রথম নারী পুলিশ সুপার হিসেবে সাদিরা খাতুন যোগদান করায় বিভিন্ন রাজনৈতিক দলসহ পেশাজীবীদের পক্ষ থেকে তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন। আইন-শৃঙ্খলারক্ষায় তিনি দৃঢ়তার সঙ্গে কাজ করবেন-এমন প্রত্যাশা সবার।

সাহস২৪.কম/এএম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত