নিখোঁজের কয়েক ঘণ্টা পর ভাই-বোনের রক্তাক্ত মৃতদেহ উদ্ধার

প্রকাশ : ১৭ জুলাই ২০২২, ১৪:০২

ফয়েজুর রহমান রকি, লক্ষ্মীপুর
ছবি : লক্ষ্মীপুর সদর হাসপাতাল।

লক্ষ্মীপুরে বাড়ির পার্শ্ববর্তী একটি ডোবা থেকে সামিয়া (১০) ও তাজমুল (০৭) নামের দুই ভাইবোনের রক্তাক্ত মৃতদেহ উদ্ধার করা হয়েছে। বাবার সঙ্গে বের হয়ে নৌকাযোগে বাড়ি ফেরার পথে হঠাৎ জোয়ারের পানি বেড়ে তাদের হারিয়ে যাওয়া এবং কয়েক ঘণ্টা পর রক্তাক্ত মৃতদেহ উদ্ধারের ঘটনাটি এখনও জনমনে রহস্যঘেরা।
ইতঃমধ্যে প্রতিপক্ষের বিরুদ্ধে হত্যার অভিযোগ তুলেছেন পরিবারের সদস্যর।

শনিবার (১৬ জুলাই) রাতে তাদের (ভাই-বোনের) মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লক্ষ্মীপুর সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ। এর আগে সদর উপজেলার চররমনী ইউনিয়নের চর মেঘার নব্যার চরে এ ঘটনা ঘটে।

জানা গেছে, সদর উপজেলার চর রমনীমোহন ইউনিয়নের চর মেঘা এলাকার নব্যার চরে পরিবার নিয়ে বাস করেন কৃষক সুজন ঢালি। সম্প্রতি তার প্রতিবেশী প্রভাবশালী আক্কাছ ব্যাপারী ও বিলকিছ গংদের সঙ্গে জমি-সংক্রান্ত বিরোধে মামলা চলমান রয়েছে। এর জের ধরে তাদের নানান হুমকি-ধমকিতে সুজন ওই চরে দিনাতিপাত করছিলেন। শনিবার বিকালে তিন সন্তান নিয়ে নৌকাযোগে বাড়ির পাশের একটি দোকানে প্রয়োজনীয় জিনিস কিনতে যান তিনি। এরপর বড় সন্তানকে তার সঙ্গে রেখে দিয়ে ছোট দুই সন্তান সামিয়া ও তাজমুলকে নৌকায় উঠিয়ে দিয়ে বাড়ির উদ্দেশে ছেড়ে দেন। এ সময় নদীতে জোয়ারের পানি বৃদ্ধি হতে শুরু করে। ডুবে যায় আশেপাশের বিস্তীর্ণ চর এলাকা। পরে অনেক সময় খোঁজাখুঁজির পর বাড়ির পাশের একটি ডোবায় তাদের মৃতদেহ পাওয়া যায়। এতে স্বজন ও এলাকাবাসীর মধ্যে শোক নেমে আসে। এ সময় নিহতদের শরীরে বিভিন্নস্থান থেকে রক্তক্ষরণের দৃশ্য চোখে পড়ে সবার। খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ।

নিহত দুই শিশুর মা রহিমা বেগম বলেন, খালি নৌকা ভেসে আসতে দেখে আমি সাঁতরে গিয়ে নৌকায় উঠি। পরে আমার ছেলে মেয়েকে খুঁজতে থাকি। সন্ধ্যার পরে বাড়ির পাশের ডোবায় তাদের মৃতদেহ পাওয়া যায়। এদিকে নিহত দুই শিশুর বাবা সুজন গণমাধ্যমের কাছে অভিযোগ করে জানান, পূর্বপরিকল্পিতভাবে প্রতিপক্ষ বিলকিছ গংরা তার সন্তানদের হত্যা করেছে। এ ঘটনার বিচার দাবি করেন তিনি।

এ ব্যাপারে লক্ষ্মীপুরের অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি নাথ জানিয়েছেন, ভাই ও বোনের মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছে পুলিশ। ঘটনার তদন্ত করে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সাহস২৪.কম/এএম/এসএস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত