বঙ্গোপসাগরে হঠাৎ ঝড়ে ডুবে গেলো ১৮টি ট্রলার, নিখোঁজ ২

প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০২২, ২১:১৮

সাহস ডেস্ক

বঙ্গোপসাগরের দুবলার চরের কাছাকাছি মাছ ধরার ১৮টি ট্রলার ডুবে গেছে বলে জানিয়েছেন স্থানীয় জেলেরা। গতকাল শুক্রবার রাতে আকস্মিক ঝড়ে সুন্দরবন সংলগ্ন ট্রলারগুলো ডুবে যায়।

এ ঘটনায় তিনজনকে উদ্ধার করা হলেও এখনো অন্তত দুইজন নিখোঁজ রয়েছেন বলে কর্মকর্তারা জানিয়েছেন। বন বিভাগের দুবলা শুটকি পল্লী টহল ফাঁড়ির কর্মকর্তা প্রহ্লাদ চন্দ্র রায় বলেছেন, মাছ ধরার ১৮টি ট্রলার ডুবে গেছে। সব মিলিয়ে জেলেদের ক্ষতি হয়েছে প্রায় দুই কোটি টাকার। এখন পর্যন্ত দুইজন নিখোঁজ রয়েছে বলে জানা গেছে।

মোংলা থেকে স্থানীয় এক সাংবাদিক জানিয়েছেন, শুক্রবার দুপুর থেকেই মোংলায় ভারী বৃষ্টি হচ্ছিল। রাত সাড়ে ১০টার দিকে হঠাৎ একটি ঝড় বইতে শুরু করে। সেই ঝড়েই ট্রলারগুলো ডুবে গেছে বলে আমার জানতে পেরেছি। বঙ্গোপসাগরের ছয় নম্বর বয়ার কাছাকাছি এসব ট্রলার ডুবে গেছে।

ঝড়ের ব্যাপারে আবহাওয়া অধিদপ্তরের আগাম কোনো সতর্কবার্তা ছিল না বলেও তিনি জানান।

ট্রলার ডুবির পরপর রাত থেকেই ওই এলাকায় উদ্ধার অভিযান শুরু করেছে কোস্ট গার্ড ও নৌবাহিনী। তাদের সঙ্গে জেলেদের শতাধিক ট্রলার উদ্ধার অভিযানে যোগ দিয়েছে।

কোস্ট গার্ডের মুখপাত্র আবদুর রহমান জানিয়েছেন, একাধিক ট্রলার ডুবির খবর পেয়েই কোস্ট গার্ড উদ্ধার অভিযান শুরু করেছে। সেখান থেকে তিনজন জেলেকে উদ্ধার করা হয়েছে। তবে আসলে কতগুলো ট্রলার নিখোঁজ হয়েছে, সেই তথ্য এখনো নিশ্চিতভাবে পাওয়া যায়নি। সূত্র: বিবিসি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত