ক্যাম্প থেকে রোহিঙ্গাদের পালানোর চেষ্টা, আটক ১১

প্রকাশ : ১৯ আগস্ট ২০২১, ১৭:৩৩

সাহস ডেস্ক

ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্প থেকে পালানোর সময় ছয় রোহিঙ্গা যুবককে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। এ সময় তাদের পালাতে সাহায্য করা আরো পাঁচ রোহিঙ্গা দালালকে আটক করা হয়েছে।

বুধবার (১৮ আগস্ট) রাত ১টার দিকে এক বিশেষ অভিযানে তাদের আটক করা হয়। আটককৃতরা ভাসানচর রোহিঙ্গা ক্যাম্প থেকে পালিয়ে কক্সবাজারের উখিয়ার কুতুপালং ক্যাম্পে যাচ্ছিলো বলে জানায় পুলিশ।

পালানোর চেষ্টাকারী রোহিঙ্গারা হলেন, মোহাম্মদ হোছনের মেয়ে সমুদা খাতুন (২০), আব্দুর রহমানের ছেলে সিদ্দিক (৬২), মো. ইউনুসের ছেলে আজিমুল্লাহ (১৮), ইদ্রিসের স্ত্রী আল মারজান (১৭), সফিউদ্দিন (০২ মাস) ও ওমর ফারুক (০২ মাস)।

পালাতে সাহায্যকরী দালালরা হলেন, ভাসানচর আশ্রয়ণ প্রকল্প-৩ এর ক্লাস্টার নম্বর ২৮ এর ডি-৪ কক্ষের বাসিন্দা ওমর হাকিমের ছেলে জাহিদ হাসান (৩০), ক্লাস্টার নম্বর ২৪ এর সি-৫ কক্ষের বাসিন্দা দ্বীন মোহাম্মদের ছেলে সেলিম (১৯), ক্লাস্টার নম্বর ২৪ এর সি-১৫ কক্ষের বাসিন্দা আলী আহমদের ছেলে মোহাম্মদ তৈয়ব (২৮),  ক্লাস্টার নম্বর ২৪ এর সি-৪ কক্ষের বাসিন্দা আজিমুল্লাহর ছেলে ইসমাইল (২২), ক্লাস্টার নম্বর ৮ এর কে-১০ কক্ষের বাসিন্দা আবু তালেবের ছেলে শফি আলম (৩০)।

অভিযানের বিষয় নিশ্চিত করে ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম জানান, '১১ রোহিঙ্গাকে আটক করে থানায় সোপর্দ করেছে এপিবিএন। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।'

সাহস২৪.কম/জেএস/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত