মগবাজারে বিস্ফোরণের কারণ অনুসন্ধানে পুলিশের তদন্ত কমিটি

প্রকাশ : ২৯ জুন ২০২১, ০২:৫১

সাহস ডেস্ক

রাজধানীর মগবাজারের ওয়ারলেস গেইট এলাকায় বিস্ফোরণের কারণ অনুসন্ধানে সাত সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে পুলিশ।

সোমবার (২৮ জুন) পুলিশ সদর দপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের অতিরিক্ত পুলিশ কমিশনারকে সভাপতি করে ৭ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বিস্ফোরণের কারণ অনুসন্ধান করার পাশাপাশি বিস্ফোরণ নিয়ন্ত্রণে সুপারিশমালা দিতে বলা হয়েছে। এছাড়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স গঠিত কমিটির সাথে সমন্বয় করে কাজ করার কথা বলা হয়েছে। 

এর আগে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন জানিয়েছেন, মগবাজার ওয়্যারলেস গেইট এলাকায় বিস্ফোরণের কারণ অনুসন্ধানে তারা পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছেন।

দুই কমিটিকে সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

সোমবার সকালে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজির আহমেদ ঘটনাস্থল পরিদর্শন শেষে বিস্ফোরণে জঙ্গী সম্পৃক্ততার বিষয়ে সাংবাদিকদের বলেন, জঙ্গী হামলার মাধ্যমে বোমা বিস্ফোরণের ক্ষেত্রে সাধারণত তিন-চার দিকে ক্ষয়ক্ষতি হয়। কিন্তু এই বিস্ফোরণের ফলে ক্ষতি হয়েছে শুধু একদিকে।

তার মতে, মিথেন গ্যাসের কারণে এই বিস্ফোরণ ঘটে থাকতে পারে। তবে, খুব সহজেই মগবাজার বিস্ফোরণের ব্যাপারে দ্রুত ইতি টানবেন না বলে জানিয়ে দেন আইজিপি বেনজির আহমেদ।

পুলিশের রমনা অঞ্চলের উপকমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান বলেন, বিস্ফোরণে এক নারী ও তার নয় মাস বয়সী মেয়েসহ সাতজন নিহত এবং ৬৬ জন আহত হয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত