মগবাজারে বিধ্বস্ত ভবন ধ্বসে পড়ার আশংকা

প্রকাশ : ২৮ জুন ২০২১, ০২:১৫

সাহস ডেস্ক

রাজধানীর মগবাজারে একটি ভবনে বিকট শব্দে বিস্ফোরণে ৭ জন নিহত হয়েছেন। এছাড়াও আহত প্রায় ৪০ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে পাঠানো হয়েছে।

রবিবার (২৭ জুন) রাজধানীর মগবাজার ওয়ারলেস গেট এলাকায় ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় বিধ্বস্ত ভবনটি ধ্বসে পড়তে পারে বলে আশংকা করছে ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিসের এক কর্মকর্তা ঘটনাস্থলে উপস্থিত গণমাধ্যমকর্মীদের জানান, ওয়ারলেস গেটের কাছে যে ভবনটিতে বিস্ফোরণ হয়েছে সেটির নিচতলা অনেকাংশে দেবে গেছে। এটি যেকোন সময় ধ্বসে পড়তে পারে।

বিস্ফোরণের কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। তবে স্থানীয়সূত্র, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যদের সাথে কথা বলে গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণ ঘটতে পারে বলে মনে করা হচ্ছে। 

৭৯ নম্বর আউটার সার্কুলার রোডের পুরনো একটি তিনতলা ভবন ধসে পড়েছে। ওই ভবনের নিচতলায় সিঙ্গারের বিক্রয় কেন্দ্র ও খাবারের দোকান শর্মা হাউজ ছিল, যা পুরোপুরি ধসে গেছে। সড়কের পাশের ওই ভবনের বিপরীত দিকের আড়ংসহ আশপাশের ডজনখানেক ভবনের কাচ চৌচির হয়ে রাস্তায় পড়েছে।

বিস্ফোরণে পথচারী, গাড়িতে থাকা অনেকেই আহত হয়েছেন। বিস্ফোরণের শব্দে সড়কে থাকা গাড়ির গ্লাস ভেঙে গেছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, ভবনটির নিচতলা লন্ডভন্ড হয়ে গেছে। প্রথমতলার ছাদও ধ্বসে পড়েছে। বিস্ফোরণে আশপাশের অন্তত ৩০০ গজের মধ্যে থাকা ভবনগুলোও ক্ষতিগ্রস্ত হয়েছে। রাস্তায় আটকে থাকা বাস ও গাড়ির কাঁচ ভেঙেছে ।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বিস্ফোরণের সময় ওই ভবনের কিছু পলেস্তারা ধ্বসে বৈদ্যুতিক ট্রান্সফর্মারের ওপর পড়ে। এরপর ট্রান্সফর্মার বিস্ফোরণে আগুন ধরে যায়।  সেই আগুন উড়ালসড়কের ওপরে ও নিচে যাত্রীবাহী বাসে ছড়িয়ে পড়ে। এতে হতাহতের ঘটনা ঘটে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত