আজ রাত থেকে সাত দিনের লকডাউন কুষ্টিয়া

প্রকাশ : ২১ জুন ২০২১, ০২:০০

সাহস ডেস্ক

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় কুষ্টিয়া জেলায় সাত দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। রবিবার রাত ৮ টার দিকে এ বিষয়ে গণবিজ্ঞপ্তি জারি করেন জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সাইদুল ইসলাম।

রবিবার (২০ জুন) দিবাগত রাত ১২টা ১ মিনিট থেকে লকডাউন কার্যকর হবে। চলবে ২৭ জুন পর্যন্ত।

লকডাউনে জেলায় কাঁচাবাজার ও নিত্যপ্রয়োজনীয় (মুদি) পণ্যের দোকান ও ওষুধের দোকান সকাল ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখা যাবে। তবে সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান, শিল্পকারখানা, শপিং মল, দোকান, রেঁস্তোরা, চায়ের দোকান, পর্যটনকেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার ও বিনোদনকেন্দ্র বন্ধ থাকবে।

শনিবার সকাল ৮টা থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় জেলায় একদিনে সর্বোচ্চ আটজনের মৃত্যুর পর কঠোর অবস্থান নিয়েছ জেলা প্রশাসন। এসময়ে জেলায় নতুন করে ১৬৪ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার প্রায় ৩০ দশমিক ৫৪ শতাংশ। এমন পরিস্থিতিতে লকডাউনের সময় সবাইকে ঘোষিত বিধিনিষেধ মেনে চলার নির্দেশ দেয় জেলা প্রশাসন। অন্যথায় প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয়।

লকডাউন চলাকালে সব আন্তজেলা ও দূরপাল্লার গণপরিবহন বন্ধ থাকবে। বন্ধ থাকবে সব যান্ত্রিক যানবাহন। এ সময় সব সাপ্তাহিক হাট ও গরুর হাট বন্ধ থাকবে। অতি জরুরি প্রয়োজন ছাড়া (ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় পণ্য কেনা, চিকিৎসাসেবা, মরদেহ দাফন বা সৎকার ইত্যাদি) কোনোভাবেই বাড়ির বাইরে বের হওয়া যাবে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত