‘যুদ্ধের সময়ও ভাবতে পারিনি বঙ্গবন্ধুকন্যা বৃদ্ধ বয়সেও আমাকে দেখে রাখবেন’

প্রকাশ : ২০ জুন ২০২১, ১৬:১২

সাহস ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় দ্বিতীয় পর্যায়ে ঘর পেয়েছেন শ্রীমঙ্গল উপজেলার বীরাঙ্গনা শিলা গুহ। জমির মালিকানাসহ আধাপাকা ঘর পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে শিলা গুহ বলেন, আমি ঘর পেয়ে খুবই খুশি। আগে রাস্তার ভিখারি ছিলাম, এখন আমি লাখপতি। শুধু বঙ্গবন্ধুকন্যার জন্য আমি এ পর্যায়ে আসতে পেরেছি। ভগবান আপনাকে দীর্ঘজীবী করুন।

রবিবার (২০ জুন) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে সারাদেশে ৫৩ হাজার ৩৪০ ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমির মালিকানাসহ গৃহ প্রদান করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে গিয়ে শ্রীমঙ্গলের বীরাঙ্গনা শিলা গুহ কান্নায় ভেঙে পড়েন। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আমার মা বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের আত্মা যেন শান্তি পায়, আমি সেই কামনা করি। তারা যেন স্বর্গ থেকে দেখতে পান, আমরা সুখী হয়েছি।

তিনি বলেন, আমি যুদ্ধের সময়ও ভাবতে পারিনি যে বঙ্গবন্ধুকন্যা শেষ পর্যন্ত বৃদ্ধ বয়সেও আমাকে দেখে রাখবেন। তাই আমি ভীষণ খুশি হয়েছি। বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী আপনার কাছে আমার একটাই দাবি, আমাকে যে ঘর দিয়েছেন সেই ঘরে একবার আসবেন। আমি আপনাকে সাতকড়া দিয়ে তরকারি রান্না করে খাওয়াবো।

বীরাঙ্গনা শিলা গুহের কান্নায় আবেগাপ্লুত প্রধানমন্ত্রী শেখ হাসিনাও অশ্রুসিক্ত হয়ে পড়েন। চশমা খুলে চোখ মুছতে দেখা যায় প্রধানমন্ত্রীকেও। শেখ হাসিনা বলেন, আপনি খুব ভালো বক্তব্য রাখছিলেন, আমার আন্তরিক শুভেচ্ছা নেবেন। আমি যদি সুযোগ পাই নিশ্চয়ই আসার চেষ্টা করবো। আপনাদের যে অবদান, আপনাদের যে আত্মত্যাগ—এই আত্মত্যাগের মধ্য দিয়েই তো আমাদের স্বাধীনতা অর্জন। আত্মত্যাগ কিন্তু বৃথা যায় না। আপনারা যারা ঘর পেয়েছেন সবাই ভালো থাকেন এই কামনা করি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত