কয়রায় দুর্গতদের মধ্যে মেয়াদোত্তীর্ণ খাদ্য বিতরণ

প্রকাশ : ০২ জুন ২০২১, ১৬:৫৯

সাহস ডেস্ক

ইয়াসের প্রভাবে সৃষ্ট জলোচ্ছ্বাসে উপকূলীয় কয়রা উপজেলার অসহায় মানুষদের মধ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে বিতরন করা খাদ্যসামগ্রী চরম নিম্নমানের। এছাড়া মেয়াদোত্তীর্ণ খাদ্যও বিতরণ করা হয়েছে। এসব মেয়াদোত্তীর্ণ খাদ্য নিয়ে জনমনে চরম ক্ষোভ বিরাজ করছে। এসব খেয়ে শিশুসহ বয়স্করা অসুস্থ হয়ে পড়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অনিমেষ বিশ্বাস বলেছেন, মন্ত্রণালয় থেকে প্যাকেট করে পাঠানো খাবার কেউ খুলে দেখা হয়নি। বিতরণ করার পরে জানা গেছে মেয়াদ উত্তীর্ণ খাবার ছিল। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে এই ব্যাপারে জানানো হয়েছে, যেন এ ধরনের খাবার পরবর্তীতে না দেওয়া হয়।

স্থানীয়রা জানায়, মহারাজপুর ইউনিয়নের পশ্চিম দেয়াড়া, শিমলারাইট, গোবিন্দপুর, খেজুরডাঙ্গা, মঠবাড়ি গুচ্ছ গ্রাম, পূর্ব মঠবাড়ি ও উত্তর বেদকাশি ইউনিয়নের গাতির ঘেরী হরিহরপুরসহ আশপাশের কয়েকটি এলাকায় খাদ্য সংকট দেখা দিয়েছে। কিছু কিছু স্বেচ্ছাসেবী সংগঠনের পক্ষ থেকে খাবার সরবরাহ করা হচ্ছে। তবে সেটিও যথসামান্য।

উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের মেম্বার নিলীমা চক্রবর্তী বলেন, উপজেলার সংশ্লিষ্ট দায়িত্বশীল কর্মকর্তারা খাদ্যসামগ্রী বিতরণ করেছেন। বিতরণের আগে দেখা উচিত ছিল খাদ্যসামগ্রীর মেয়াদ আছে কি না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত