সাংবাদিকতা চালিয়ে যাব, মুক্তির পর রোজিনা

প্রকাশ : ২৩ মে ২০২১, ১৬:৪৫

সাহস ডেস্ক

গাজীপুরের কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পেলেন প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম। মুক্তি পাওয়ার পর রোজিনা ইসলাম সাংবাদিকদের বলেন, সাংবাদিকতা চালিয়ে যাব। সাংবাদিকসহ যারা পাশে ছিলেন, সবাইকে ধন্যবাদ।

রবিবার (২৩ মে) বিকেল সোয়া ৪টার দিকে তিনি কারাগার থেকে বের হন। কাশিমপুর কারা সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

জামিনের কাগজপত্র কারাগারে পৌঁছালে যাচাই-বাছাই ও আইনি প্রক্রিয়া শেষে কারা কর্তৃপক্ষ তাকে মুক্তি দেয়।

এর আগে আজ দুপুর সাড়ে ৩টার দিকে রোজিনা ইসলামের রিলিজ অর্ডার কেরানীগঞ্জ কারাগারে পৌঁছে। সাংবাদিক রোজিনা কারাগার থেকে মুক্ত হবেন এমন প্রত্যাশায় সকাল থেকেই কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের ফটকের সামনে অবস্থান নেন বিভিন্ন গণমাধ্যমের কর্মীরা।

গণমাধ্যমকর্মীরা বলছেন, রোজিনা ইসলামের জামিন হয়েছে সেটা আনন্দের, কিন্তু তার বিরুদ্ধে করা মামলা প্রত্যাহার করতে হবে। তাকে হেনস্তাকারীদের আইনের আওতায় আনার দাবি জানান তারা।

বিচারক জামিন আদেশে বলেন, ‌পাঁচ হাজার টাকা মুচলেকায় তার অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করা হলো। এ ছাড়া তাকে পাসপোর্ট জমা দিতে হবে। গণমাধ্যম ও বিচার বিভাগ একে অপরের পরিপূরক। প্রত্যেকের অবস্থান থেকে দায়িত্বশীল ও সহনশীল আচরণ করবেন এমন প্রত্যাশা করছি।

পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিক রোজিনা ইসলামকে গত ১৭ মে স্বাস্থ্য মন্ত্রণালয়ে প্রায় ছয় ঘণ্টা আটকে রেখে হেনস্তা ও নির্যাতন করা হয়। সেদিন রাত সাড়ে আটটার দিকে তাকে শাহবাগ থানা-পুলিশের কাছে হস্তান্তর করা হয়। রাত পৌনে ১২টার দিকে তার বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করা হয়। মামলার বাদী হন স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব শিব্বির আহমেদ ওসমানী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত