ডোপ টেস্ট: চূড়ান্তভাবে বরখাস্ত ১০ পুলিশ

প্রকাশ : ২৩ নভেম্বর ২০২০, ১২:১৩

সাহস ডেস্ক

মাদক সংশ্লিষ্টতার অভিযোগ প্রমাণ হওয়ায় ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ১০ সদস্য চাকরি হারিয়েছেন। সাময়িক বরখাস্ত হয়েছেন ১৮ জন। সব মিলিয়ে ডোপ টেস্টে পজিটিভ এসেছে ৬৮ জন পুলিশ সদস্যের।

রবিবার (২২ নভেম্বর) ঢাকা মহানগর পুলিশের মুখপাত্র ওয়ালিদ হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মাদক সেবনের দায়ে কনস্টেবল থেকে উপ-পরিদর্শক পদমর্যাদার এসব পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে পুলিশ সদর দফতর। এরমধ্যে বেশ কয়েকজনকে চাকরি থেকে চূড়ান্তভাবে বরখাস্ত করা হয়েছে।

অভিযুক্ত ৬৮ জনের মধ্যে ৫০ জনই কনস্টেবল, নায়েক পাঁচ জন, সহকারী উপ-পরিদর্শক পাঁচ জন, সার্জেন্ট একজন এবং উপ-পরিদর্শক সাত জন। একযোগে এত সংখ্যক পুলিশ সদস্যের বিরুদ্ধে এ ধরনের ব্যবস্থা নেওয়ার ঘটনা এবারই প্রথম।

ওয়ালিদ হোসেন আরও জানান, এখন পর্যন্ত অভিযুক্ত ৬৮ জনের মধ্যে চূড়ান্ত বরখাস্ত করা হয়েছে ১০ জনকে, সাময়িক বরখাস্ত করা হয়েছে ১৮ জনকে। এর বাইরে ৪৩ জনের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজু করা হয়েছে। আরও ২৫ জনের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া চলমান।

কেবল মাদক সেবন নয়, মাদক ব্যবসার সাথে জড়িত থাকা, মাদক দিয়ে কাউকে ফাঁসানো, উদ্ধার করা মাদক জব্দ তালিকায় কম দেখানোর মত অভিযোগও রয়েছে এই পুলিশ সদস্যদের কারও কারও বিরুদ্ধে।

উপ কমিশনার ওয়ালিদ হোসেন বলেন, এটি একটি চলমান প্রক্রিয়া। মাদকের ব্যাপারে আমরা জিরো টলারেন্স নীতি নিয়ে চলি। এখানে কাউকে ছাড় দেওয়ার সুযোগ নেই।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত