করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২১ জনের মৃত্যু

প্রকাশ : ১৫ নভেম্বর ২০২০, ১৬:২০

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত মোট ৬ হাজার ১৯৪ জনের মৃত্যু হলো। এই সময়ে করোনা শনাক্ত হয়েছে আরও এক হাজার ৮৩৭ জনের। এখন পর্যন্ত ৪ লাখ ৩২ হাজার ৩৩৩ জন শনাক্ত হয়েছেন।

রবিবার (১৫ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৬৯৩ জন, এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ৪৯ হাজার ৫৪২ জন। গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৩টি, আগের নমুনাসহ পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৬০টি। এখন পর্যন্ত ২৫ লাখ ৪১ হাজার ১৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৩ দশমিক ০৭ শতাংশ এবং এখন পর্যন্ত ১৭ দশমিক ০১ শতাংশ। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮০ দশমিক ৮৫ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৩ শতাংশ। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ১৭ জন পুরুষ এবং ৪ জন নারী। এখন পর্যন্ত পুরুষ ৪ হাজার ৭৬৮ জন এবং নারী মৃত্যুবরণ করেছেন এক হাজার ৪২৬ জন।

বয়স বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়াদের মধ্যে ৬০ ঊর্ধ্ব ১৪ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন এবং ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুই জন রয়েছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন এবং রাজশাহী, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে একজন করে রয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত