করোনায় আটকে আছে পাপিয়ার মামলা

প্রকাশ : ২৮ জুন ২০২০, ১৩:৩০

সাহস ডেস্ক

নানা অপকর্মের অভিযোগে গ্রেপ্তার নরসিংদী জেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়ার বিরুদ্ধে অস্ত্র আইনে করা মামলার অভিযোগপত্র দিয়েছে র‌্যাব। বাকি তিন মামলার তদন্ত এখনো শেষ হয়নি।

করোনা পরিস্থিতির কারণে পাপিয়াকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করতে পারছেন না পুলিশ। যার ফলে মামলা আটকে আছে। দুদকের কর্মকর্তারা বলছেন, তাদের অনেক কর্মকর্তা করোনায় আক্রান্ত হওয়ায় তদন্তকাজ এগোচ্ছে না।

র‌্যাব-১-এর পরিচালক লে. কর্নেল শাফিউল্লাহ বুলবুল বলেন, পাপিয়া ও তার স্বামীর বিরুদ্ধে অস্ত্র আইনের মামলায় অভিযোগপত্র দেওয়া হয়েছে। এখন পাপিয়া ও তার স্বামীর ১৫ দিনের রিমান্ড মঞ্জুর আছে। কিন্তু পরিস্থিতির কারণে তারা আসামি আনতে পারছেন না। কিছুদিন আগে কারাগার থেকে পাপিয়াকে আনতে গেলে তিনি সর্দি, কাশি ও জ্বরে ভুগছেন বলে জানান।

এদিকে ৫ কোটি ৯ লাখ ৭৭ হাজার ৭৬১ টাকা অবৈধ আয়ের তথ্য পেয়ে সিআইডি গত ১১ মার্চ পাপিয়াসহ ৬ জনের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা করে। মামলায় পাঁচ তারা হোটেলে দেওয়া ৩ কোটি ২৩ লাখ ২৪ হাজার ৭৬১ টাকার বিল, ২০ লাখের বিনিয়োগ, ইন্দিরা রোডের ফ্ল্যাট এবং পাপিয়ার কাছ থেকে পাওয়া ৫৮ লাখ ৪১ হাজার টাকার উল্লেখ করা হয়েছে।

সিআইডি কর্মকর্তারা বলছেন, করোনা পরিস্থিতির কারণে পাপিয়া ও তার সহযোগীদের রিমান্ডে আনা যায়নি। তবে তার ব্যাপারে বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটসহ বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানে তথ্য চেয়ে পাঠানো হয়েছে। সেখান থেকে তথ্য পাওয়া গেলে বিদেশেও তারা যে অর্থ পাচার করেছেন, সে বিষয়ে নিশ্চিত হওয়া যাবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত