কাবিখার ৪০ টন গম পাঁচারের সময় ইউপি সদস্যসহ চারজন আটক

প্রকাশ : ২৭ জুন ২০২০, ১৬:১৫

সাহস ডেস্ক

সাতক্ষীরায় কাজের বিনিময়ে খাদ্য কর্মসূচি প্রকল্পের ৪০ মেট্রিকটন গম পাঁচারের সময় জব্দ করা হয়েছে। এর দাম ১২ লাখ ১৮ হাজার টাকা। এ ঘটনায় একজন ইউনিয়ন পরিষদ সদস্যসহ চারজনকে আটকও করা হয়।

বৃহস্পতিবার (২৫ জুন) রাত থেকে শুক্রবার (২৬ জুন) সন্ধ্যা পর্যন্ত সাতক্ষীরা শহরের বাঁকাল চেকপোস্ট ও পাটকেলঘাটায় অভিযান চালিয়ে এসব গম জব্দ করা হয়।

আটককৃতদের মধ্যে একজন হলেন কালিগঞ্জ উপজেলার তারালি ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সদস্য শহিদুল ইসলাম। অন্য তিনজন হলেন আব্দুল খালেক ঘরামি, লিয়াকত আলী ও আব্দুল গণি।

এছাড়া পাচারের সঙ্গে জড়িত আরও দুইজন পালিয়ে গেছে জানিয়েছেন জেলার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান। তাদের আটকের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

এ ঘটনায় শুক্রবার বিকালে দুদুকের খুলনা সমন্বিত কার্যালয়ের পরিদর্শক নীল কমল পাল ও বিজন কুমার সাতক্ষীরা থানায় একটি মামলা দায়ের করেছেন বলে জানান সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর্জা সালাউদ্দীন।

মীর্জা সালাউদ্দীন বলেন, কালিগঞ্জ উপজেলার সাতটি ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে রাস্তার কাজ না করেই বরাদ্দ গম পাচারের জন্য কালিগঞ্জ খাদ্যগুদাম থেকে সাতক্ষীরার দিকে আসছে এমন গোপন খবরের ভিত্তিতে গোয়েন্দা পুলিশের ওসি মহিদুল ইসলাম ফোর্স নিয়ে বাঁকাল এলাকা থেকে এক ট্রাক এবং পাটকেলঘাটার একটি গুদাম থেকে আরও এক ট্রাক গম জব্দ করেন। এসব সরকারি গম ক্রয় করেন পাটকেলঘাটার মুকুন্দ ফ্লাওয়ার অ্যান্ড ডাউল মিলের মালিক গোবিন্দ সাধু।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত