আরো ২৮০ জন রোহিঙ্গা ভাসানচরে

প্রকাশ : ০৯ মে ২০২০, ০৪:২৫

সাহস ডেস্ক

বঙ্গোপসাগরে নৌকায় ভাসতে থাকা আরো ২৮০ জন রোহিঙ্গাকে উদ্ধারের পর ভাসানচরে পাঠানো হয়েছে। এই রোহিঙ্গাদের মধ্যে ১৮০ জন নারী এবং ৯৭ জন পুরুষ ও শিশু রয়েছে বলে জানিয়েছেন নোয়াখালীর পুলিশ সুপার (এসপি) মো. আলমগীর হোসেন।

বৃহস্পতিবার (৭ মে) তাদেরকে সেখানে পাঠানো হয়। স্বাস্থ্য পরীক্ষার পর ভাসানচরের রোহিঙ্গা পুনর্বাসন ক্যাম্প স্বপ্নপুরীতে তাদের রাখা হবে।

স্থানীয় সরকারি কর্মকর্তা রেজাউল করিমের বরাত দিয়ে বার্তা সংস্থা ডিপিএ জানিয়েছে, নৌবাহিনী ২৮০ জনকে বহনকারী নৌকাটি উদ্ধার করে৷ নারী, শিশুসহ তাদের সবাইকেই ভাসানচরে স্থানান্তর করা হয়েছে। করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে দুই সপ্তাহের জন্য তাদেরকে কোয়ারান্টিনে রাখা হবে।

এদিকে তাদের উদ্ধারকারী নৌবাহিনী দলের এক সদস্য বার্তা সংস্থা রয়টার্সকে জানিয়েছেন সমুদ্রে ভাসমান রোহিঙ্গারা ক্ষুধার্ত ছিল৷ তারা তাদেরকে খাদ্য এবং পানি সরবরাহ করেছেন। এখন তাদেরকে ১৪ দিন হোম কোয়ারান্টিনে রাখার পরিকল্পনা নেয়া হয়েছে। পরবর্তী সিদ্ধান্ত সরকার নিবে।

ভাসানচরে রোহিঙ্গাদের ব্যবস্থাপনায় পুলিশ পরিদর্শক, সহকারী পুলিশ পরিদর্শক ও কনস্টেবল মিলিয়ে ৪৯ জন পুলিশ সদস্যকে মোতায়েন করা হয়েছে বলে এসপি আলমগীর হোসেন জানিয়েছেন।

এর আগে গত দুই এপ্রিল ২৯ জন রোহিঙ্গাকে কক্সবাজার শহরের বাঁকখালী নদীর তীরবর্তী নুনিয়াছড়া প্যারাবন থেকে উদ্ধার করে পুলিশ৷ তাদের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে সাগর পথে ট্রলারে করে মালয়েশিয়া নেওয়ার কথা বলে কক্সবাজার নুনিয়াছড়া এলাকায় নামিয়ে দেয় দালাল চক্র৷ উদ্ধারের পর তাদেরকেও নৌবাহিনীর কোস্টগার্ডের সহায়তায় ভাসানচরে পাঠানো হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত