চাল চুরির ঘটনায় পলাতক চেয়ারম্যানের লোকের হুমকি

প্রকাশ : ২৭ এপ্রিল ২০২০, ০৩:৪৮

সিরাজগঞ্জ সদর উপজেলার খোকশাবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান রশিদ মোল্লার কাজের মেয়ে আজিরন ও ঘনিষ্ঠ সহচর আকবরের বাড়ি থেকে ৮৫০ কেজি ভিজিডির চাল উদ্ধার ও গ্রেফতারের সংবাদ সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার ও চেয়ারম্যানের বিচার দাবি করায়, এলাকাবাসীসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা ব্যক্তিদের হুমকি দেয়া হচ্ছে বলে জানিয়েছেন ভুক্তেভোগিরা।
 
গত ১৬ এপ্রিল পৃথক অভিযানে সিরাজগঞ্জ সদর উপজেলার খোকশাবাডি ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রশিদ মোল্লার চন্দ্রকোনা পূর্বপাড়া গ্রামের বাড়ির কাজের মেয়ে আজিরন এবং রশিদের মোল্লার ঘনিষ্ঠ সহচর আকবরের বাড়ি থেকে প্রায় ৮৫০ কেজি ভিজিডির চাল উদ্ধার করে ভ্রাম্যমাণ আদালত। এ সময় আজিরন ও তার স্বামী ঝুনা পালিয়ে গেলে তাদের ছেলে রাজু (২৩) ও আকবর আলীকে (৪৫) গ্রেফতার করা হয়। 
 
সদরের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনিসুর রহমানের নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে সদর থানার একদল ফোর্সসহ এ অভিযান পরিচালনা করেন। এ সময় চেয়ারম্যান রশিদ মোল্লাকে খোঁজ করে পাওয়া যায়নি, তার মোবাইল ফোনও বন্ধ পাওয়া যায়। এ সংবাদ টিভি চ্যানেল, জাতীয় দৈনিক পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টাল সমূহে প্রচারিত হয়। 
 
চাল উদ্ধার ও আটকের ঘটনায় চেয়ারম্যান রশিদ মোল্লার গ্রেফতারের দাবি জানায় স্থানীয় অধিবাসীরা। সে রাতে রশিদ মোল্লাকে গ্রেফতারের দাবিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে এলাকাবাসী শাস্তি দাবি করেন। এতে চেয়ারম্যানের লোকজন এলাকাবাসীসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা ব্যক্তিদের হাত পা ভেঙ্গে দেওয়ার হুমকি দিতে থাকেন।
 
শালুয়াভিটা, দিয়ার পাঁচিল ও খলিশাকুড়ার হুমকিপ্রাপ্ত ব্যক্তিরা জানান জানান, রশিদ চেয়ারম্যানের ছেলে সাব্বির, মামাতো ভাই ইমরান ও ভাতিজা তারেক ফোন করে হুমকি দিচ্ছেন। তারা বলেছে, ফেসবুক থেকে সংবাদ সরিয়ে না নিলে হাত-পা ভেঙে দেয়া হবে। এমনি মামলা দিয়ে জেলে ঢোকানোর হুমকিও দিয়েছে তারা। এ অবস্থায় তারা চরম নিরাপত্তাহীনতায় ভুগছে বলে জানান।
 
এ বিষয়ে ওই ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন, সাবেক সভাপতি ও মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রউফ মুকুলসহ স্থানীয় আওয়ামী লীগের নেতারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর হুঁশিয়ারির পরেও যেসব হাইব্রিড নেতারা ত্রাণের চাল আত্নসাতে করে দলের ভাবমূর্তি নষ্ট করছে, তাদের অবিলম্বে দল থেকে বহিষ্কারের দাবি জানাই। চাল চুরির ঘটনার মূল হোতাদেরও শাস্তি দাবি করেন তারা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত