করোনাভাইরাস: গণজমায়েত এড়িয়ে চলার আহ্বান প্রধানমন্ত্রীর

প্রকাশ : ০৯ মার্চ ২০২০, ১৫:০৭

সাহস ডেস্ক

করোনাভাইরাস ছড়ানো রোধে দেশের মানুষকে বড় ধরনের গণজমায়েত এড়িয়ে চলার জন্য আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (৯ মার্চ) প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার বৈঠক শেষে প্রধানমন্ত্রী এ আহ্বান জানান। 

বৈঠক শেষে সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এবং স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম। এ সময় মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, রবিবার দেশে করোনাভাইরাসে আক্রান্ত তিন জন রোগী শনাক্ত হয়েছে বলে  জানিয়েছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। বাংলাদেশসহ বিশ্বের ১০৯টি দেশে ছড়িয়েছে ভাইরাসটি।

রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) মহাপরিচালক মীরজাদি সেব্রিনা ফ্লোরা বলেন, বাংলাদেশের কোনো বিমানবন্দরের থার্মাল স্ক্যানারে করোনাভাইরাসের উপসর্গ ধরা পড়েনি। আক্রান্তরা নিজেরাই আইইডিসিআর হটলাইনে নিজেদের ব্যাপারে তথ্য দিয়ে জানান।

তিনি আরও জানান, তারা বাসায় এসে নিজেদের মাঝে রোগের উপসর্গ টের পেয়ে আমাদের সঙ্গে যোগাযোগ করলে আমরা তাদের রক্তের নমুনা নিয়ে পরীক্ষা করে নিশ্চিত হই যে তারা করোনা আক্রান্ত হয়েছেন।

প্রথমবার তিনজন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে বলে নিশ্চিত করেছে তিনি বলেন, এদের মধ্যে ২ জন পুরুষ ও একজন নারী। ৩ জনের মধ্যে একজন ইতালি ফেরত বাংলাদেশি। এদের বয়স ২০ থেকে ৩৫ বছরের মধ্যে। এ তিনজন ছাড়াও আরও দুজনকে করোনা আক্রান্ত সন্দেহে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত