x

এইমাত্র

  •  সুস্থ হয়ে কাজে যোগদান করেছেন স্বাস্থ্য মহাপরিচালক
  •  করোনায় সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ লাখ ৭৪ হাজার ৩২৭ জন
  •  করোনায় বিশ্বজুড়ে আক্রান্ত ৬২ লাখের অধিক, সুস্থ হয়েছেন ২৮ লাখেরও বেশী
  •  শক্তি হারাচ্ছে করোনাভাইরাস, দাবি ইতালির চিকিৎসকের
  •  করোনাভাইরাসঃ বাংলাদেশে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩৮১

যুব মহিলা লীগ থেকে অপসারণ হতে যাচ্ছেন নাজমা-অপু

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২০, ১২:৩৩

সাহস ডেস্ক

যুব মহিলা লীগের সদ্য বহিষ্কৃত নেত্রী শামীমা নুর পাপিয়া গ্রেপ্তার হওয়ার পর নেতৃত্বে থাকা নিয়ে সংশয় দেখা দিয়েছে নাজমা আখতার ও অপু উকিলের। একদম শুরু থেকেই দলটির নেতৃত্বে ছিলেন এই যুগল।

নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের শীর্ষ স্থানীয় কয়েকজন নেতা জানান, খুব শিগগিরই যুব মহিলা লীগের সভাপতি নাজমা আখতার ও সাধারণ সম্পাদক অপু উকিলকে তাদের পদ থেকে অপসারণ করা হবে এবং জাতীয় কাউন্সিলের মাধ্যমে দলটির নতুন নেতৃত্ব নির্বাচন করা হবে।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য কাজী জাফরুল্লাহ বলেন, খুব শিগগিরই যুব মহিলা লীগের নতুন কমিটি গঠন করা হবে। আগামী এক মাসের মধ্যে কাউন্সিলের মাধ্যমে নতুন কমিটি গঠন করা হবে।

আওয়ামী লীগের কয়েকজন জ্যেষ্ঠ নেতা জানান, বহিষ্কৃত যুব মহিলা লীগ নেত্রী শামীমা নুর পাপিয়ার বিভিন্ন কেলেঙ্কারির ব্যাপারে জানতে পেরে অত্যন্ত রুষ্ট হয়েছেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সূত্র জানায়, গত ২৪ ফেব্রুয়ারি শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় এই ব্যাপারে আলোচনা হয়। সভায় যুব মহিলা লীগের বর্তমান কমিটি ভেঙে দিয়ে যত দ্রুত সম্ভব নতুন কমিটি গঠন করার জন্য প্রধানমন্ত্রীকে পরামর্শ দেন দলের সিনিয়র নেতারা। এমনকি, যুব মহিলা লীগ বিলুপ্ত করার পরামর্শও দেওয়া হয়।

সভায় প্রধানমন্ত্রী বলেন, আইন বহির্ভূত কাজের সাথে যারা জড়িত আছে তাদের কাউকে ছাড় দেওয়া হবে না। তাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেবো আমি।

আওয়ামী লীগের অভ্যন্তরীন সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরেই যুব মহিলা লীগের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ পাওয়া যাচ্ছে। কিন্তু নরসিংদী জেলা যুব মহিলা লীগের সদ্য বহিষ্কৃত সাধারণ সম্পাদক শামীমা নুর পাপিয়ার গ্রেপ্তার হওয়ার আগ পর্যন্ত উপযুক্ত কোনো তথ্য-প্রমাণ পাওয়া যায়নি।

এসব ব্যাপারে নাজমা আখতার ও অপু উকিল বলেন, আওয়ামী লীগ সভাপতির কাছে দলের কাউন্সিলের সম্ভাব্য তারিখ জানতে চেয়েছেন তারা। বুধবার প্রধানমন্ত্রীর সাথে দেখা করে তার কাছে ক্ষমা চেয়েছেন। প্রধানমন্ত্রী তাদেরকে দলের ভেতর পাপিয়ার মতো অপরাধের সাথে যুক্ত আরও কেউ আছে কিনা তা খুঁজে বের করতে বলেছেন। 

গণভবন সূত্রে জানা যায়, যুব মহিলা লীগের নেতৃবৃন্দের উপস্থিতিতে বিশেষ খুশি হননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে মঙ্গলবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে জাতীয় কাউন্সিল নিয়ে রুদ্ধদ্বার বৈঠকে বসেন যুব মহিলা লীগের নেতৃবৃন্দ।  

বৈঠক প্রসঙ্গে যুব মহিলা লীগের সহ-সভাপতি ডেইজি সরোয়ার বলেন, দলের বর্তমান পরিস্থিতি নিয়ে বিষদ আলোচনা করা হয় বৈঠকে। দলের সভাপতি ও সাধারণ সম্পাদকও সেখানে উপস্থিত ছিলেন। আমাদের সংগঠনে পাপিয়ার মতো কাউকে প্রয়োজন নেই।

সুত্র: ঢাকা ট্রিবিউন

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত