শরিয়ত বয়াতীকে কেন জামিন দেয়া হবে না: হাইকোর্টের রুল

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৫৯

সাহস ডেস্ক

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় শরিয়ত বয়াতীকে কেন জামিন দেয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। দুই সপ্তাহের মধ্যে রাষ্ট্রপক্ষকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

বুধবার (১২ ফেব্রুয়ারি) বিচারপতি এমদাদুল হকের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

জামিন চেয়ে শরিয়ত সরকারের করা আবেদনের শুনানি নিয়ে বিচারপতি মো. এমদাদুল হক ও বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রুল দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মনিরা হক। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. গিয়াস উদ্দিন আহম্মেদ।

জামিন চেয়ে শরিয়ত সরকার আবেদন করলে ২৯ জানুয়ারি টাঙ্গাইলের জেলা ও দায়রা জজ তার জামিন না মঞ্জুর করেন। পরে এর বিরুদ্ধে জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন শরিয়ত সরকার, যার ওপর আজ শুনানি হয়।

শরিয়ত বয়াতি মির্জাপুর উপজেলার আগধল্যা গ্রামের মৃত পবন সরকারের ছেলে। গত ১০ জানুয়ারি ডিজিটাল সুরক্ষা আইনের একটি মামলায় ময়মনসিংহের ভালুকা উপজেলার সিডস্টোর এলাকা থেকে শরিয়ত বয়াতিকে গ্রেপ্তার করে টাঙ্গাইলের মির্জাপুর থানা পুলিশ।

একই গ্রামের ফরিদুল ইসলাম নামের এক ব্যক্তি ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগ এনে মামলা করেছিলেন। মামলায় বলা হয়, গত ২৪ ডিসেম্বর ঢাকার ধামরাই উপজেলার রৌহাট্টেকে এক গানের অনুষ্ঠানে ইসলাম ধর্ম ও মহানবী (সা.) সম্পর্কে আপত্তিকর বক্তব্য দেন শরিয়ত বয়াতি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত