ঢাকা দক্ষিণ সিটির বাজেট ঘোষণা; বরাদ্দ বেশি মশা নিয়ন্ত্রণে

প্রকাশ : ০১ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৩৭

আগামী অর্থবছরের বাজেট ঘোষণা করেছে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। বাজেটে মশা নিয়ন্ত্রণে দ্বিগুণের বেশি অর্থ বরাদ্দ করা হয়েছে।

রবিবার (১ সেপ্টেম্বর) ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নগর ভবনে এই বাজেট ঘোষণা করেন মেয়র সাঈদ খোকন। ২০১৯-২০ অর্থ বছরের জন্য সিটি কর্পোরেশন মোট তিন হাজার ৬৩১ কোটি ৪০ লাখ টাকার বাজেট ঘোষণা করেছে।

সংশোধিত বাজেটে মশা নিধনে বরাদ্দের পরিমাণ ১৯ কোটি ৫২ লাখ টাকা থাকলেও আসন্ন ২০১৯-২০ বাজেটে মশা নিয়ন্ত্রণের জন্য ৪৩ কোটি ৩০ লাখ টাকা বরাদ্দ রাখা হয়েছে।

বাজেটে জ্বালানিসহ মশার ওষুধের জন্য ৩৮ কোটি টাকা, কচুরিপানা, আগাছা পরিষ্কার ও পরিচর্যার জন্য এক কোটি ৩০ লাখ টাকা এবং ফগার, হুইল, স্প্রে মেশিন পরিবহনের জন্য চার কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে।

মেয়র সাঈদ খোকন বলেন, ডেঙ্গুর কারণে যারা আমাদের ছেড়ে চলে গেছে তাদের আত্মার মাগফিরাত কামনা করছি। যারা এখনো অসুস্থ তাদের সুস্থতা কামনা করছি। মশার উৎপাত কমাতে এবার দ্বিগুণ বাজেট রাখা হয়েছে। এছাড়াও এ বছর মশা নিয়ন্ত্রণে লার্ভা ধ্বংসসহ অভিযান জেল-জরিমানা চলমান আছে। এবার সিটি কর্পোরেশন সারা বছর মশক নিধন নিয়ে গবেষণার জন্য পৃথক একটি বিভাগ খুলে ও পৃথক জনবল নিয়োগ করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত