বার্নিকাটের গাড়িতে হামলায় জড়িতরা শনাক্ত

প্রকাশ : ২৬ আগস্ট ২০১৯, ১৩:২১

ঢাকায় নিযুক্ত সাবেক মার্কিন রাষ্ট্রদূত মার্শিয়া স্টিফেনস ব্লুম বার্নিকাটের গাড়িতে হামলার ঘটনায় জড়িতদের শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগের উপ-কমিশনার (পশ্চিম) মোখলেসুর।

তিনি বলেন, ৭ জনের নামও পাওয়া গেছে। তবে গত এক বছরে তাদের কাউকে গ্রেপ্তার বা জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়নি। মামলাটির তদন্ত এখনও শেষ হয়নি। তদন্ত শেষ হওয়ার আগে নিশ্চিতভাবে কোনও কিছু বলা সম্ভব নয়।

উল্লেখ্য, ২০১৮ সালের গত ৪ আগস্ট রাত সাড়ে ১১টার দিকে সুজন সম্পাদক বদিউল আলম মজুমদারের মোহাম্মদপুরের ইকবাল রোডের বাসায় একটি নৈশভোজে অংশ নেয়া শেষে বের হওয়ার পর বার্নিকাটের গাড়িতে হামলা চালায় একদল সন্ত্রাসী। এরা বদিউল আলম মজুমদারের বাসায়ও হামলা করে।

হামলার পর বদিউল আলম সাংবাদিকদের বলেন, আমার বাসায় যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত বার্নিকাটের উপস্থিতিতে একটি অনুষ্ঠান ছিল। বাসা থেকে তিনি বেরিয়ে যাওয়ার সময় তার গাড়িতে হামলার চেষ্টা করা হয়। এরপর আমার বাড়িতে হামলা করে দুর্বৃত্তরা। তারা বাড়ির দরজা-জানালা ভাংচুর করেছে। পরদিন তিনি মোহাম্মদপুর থানায় একটি অভিযোগ করেন।

ঘটনার পরদিন (৫ আগস্ট) মোহাম্মদপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেন সুজন সম্পাদক বদিউল আলম মজুমদার। পরে ১০ আগস্ট অভিযোগটি মামলা হিসেবে নথিভুক্ত করা হয় এবং তদন্তের দায়িত্ব দেওয়া হয় ডিবি পুলিশের পশ্চিম বিভাগকে।

এ ঘটনার সময় রাষ্ট্রদূতকে নিরাপত্তা দিতে পেশাগত দায়িত্ব পালনের জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও নিরাপত্তা কর্মকর্তাদের প্রতি কৃতজ্ঞতা জানানো হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত