x

এইমাত্র

  •  তিন পার্বত্য জেলায় সেনাবাহিনীর ছেড়ে যাওয়া ক্যাম্পে পুলিশ মোতায়েন করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী
  •  মিয়ানমারে বিক্ষোভকারীদের ওপর গুলি, নিহত ৬
  •  ইউপি নির্বাচনে অংশ নেবে না বিএনপি: ফখরুল

রাজধানীতে ডেঙ্গু মোকাবেলায় বিট পুলিশ

প্রকাশ : ০৩ আগস্ট ২০১৯, ১৮:৩৬

সিলেটে ইউনিয়নভিত্তিক বিট পুলিশিং চালু হয়েছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সিলেটে ইউনিয়নভিত্তিক বিট পুলিশিং চালু হয়েছে, রাজধানীতেও ওয়ার্ডভিত্তিক বিট পুলিশিং আছে। যে সব জায়গায় বিট পুলিশিং আছে তারা ডেঙ্গু প্রতিরোধে কাজ করবে, এমন নির্দেশনা দিয়ে দেব।

শনিবার (৩ আগস্ট) দুপুরে তেজগাঁও শিল্পাঞ্চলে জাতীয় নাক-কান-গলা ইন্সটিটিউটে এক অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।

ডেঙ্গু মোকাবিলায় সবাইকে সচেতন ও দায়িত্বশীল হওয়ার আহ্বান জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, চাইলেই সঙ্গে সঙ্গে ডেঙ্গু মোকাবিলা করা যায় না। সবার সমন্বয়ে দীর্ঘ সময় ধরে কাজ করতে পারলে এ সমস্যা মোকাবিলা করা যাবে।

আসাদুজ্জামান কামাল বলেন, আমাদের চারপাশ আমরা পরিষ্কার-পরিচ্ছন্ন রাখব। এ ছাড়া সিটি কর্পোরেশনের কিন্তু আইন রয়েছে। যাদের বাসা-বাড়িতে মশার অনুকূল পরিবেশ থাকবে, তাদের কিন্তু ফাইন করতে পারবে। তাই আমরা মনে করি, আমাদেরও সচেতন হতে হবে।

তিনি আরও বলেন, সাম্প্রতিক সময়ে কলকাতার বেশ কয়েকজনের সঙ্গে আমার কথা হয়েছে। তারা দীর্ঘ দুই বছর ধরে, তাদের ড্রেন-নালা পরিষ্কারসহ বিভিন্ন কার্যক্রম চালানোর পর তাদের শহর ডেঙ্গুমুক্ত ঘোষণা করেছে। আমাদের পার্শ্ববর্তী দেশে ডেঙ্গু মোকাবেলায় যা করেছে তার থেকে অভিজ্ঞতা নিয়ে আমরাও ডেঙ্গু মোকাবেলা করব।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত