ডিআইজি মিজানকে পুলিশে দিলেন হাইকোর্ট

প্রকাশ : ০১ জুলাই ২০১৯, ১৬:৩৪

সাহস ডেস্ক

দুর্নীতি মামলায় জড়িত থাকার অভিযোগে পুলিশের সাময়িক বরখাস্তকৃত উপমহাপরিদর্শক (ডিআইজি) মিজানুর রহমানকে পুলিশের হাতে তুলে দিয়েছেন হাইকোর্ট। হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এসএম কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

সোমবার (১ জুলাই) দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় হাইকোর্টে আগাম জামিনের জন্য গেলে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে গ্রেপ্তারের নির্দেশ দেন।

ডিআইজি মিজান তার কর্মকাণ্ডের মাধ্যমে পুলিশ বিভাগের ভাবমূর্তিকে পুরোপুরি বিনষ্ট করে দিয়েছেন বলে মন্তব্য করে বিচারপতি ওবায়দুল হাসান বলেন, মিজানুর রহমান প্রকাশ্যে ঘুষ লেনদেনের বিষয়ে টেলিভিশনে সাক্ষাৎকার দিয়ে পুলিশ বিভাগের ইমেজ ধ্বংস করেছেন। যেটা পুলিশ বিভাগের পক্ষ থেকে কাম্য নয়।

শেষ খবর পাওয়া পর্যন্ত মিজানকে থানা পুলিশের হাতে তুলে দেওয়ার প্রস্তুতি চলছিল। তাকে রমনা জোনের ডিসির হাতে তুলে দেওয়ার কথা রয়েছে।

আদালতে মিজানের পক্ষে আইনজীবী ছিলেন সুপ্রিম কোর্টের সাবেক সম্পাদক অ্যাডভোকেট মমতাজ উদ্দিন আহমেদ মেহেদী ও আমিনুল ইসলাম। দুদকের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট খুরশীদ আলম।

উল্লেখ্য, গত ২৪ জুন তিন কোটি ২৮ লাখ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে ডিআইজি মিজানুর রহমানের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এছাড়াও, গত ১৯ জুন আদালত এক আদেশে মিজানুর রহমানের স্থাবর সম্পদ ক্রোক এবং ব্যাংক হিসাবের লেনদেন বন্ধ করার নির্দেশ দেন।

এর আগে, নারী নির্যাতনের অভিযোগে দায়িত্ব থেকে প্রত্যাহার হওয়া ডিআইজি মিজানুর রহমানের অবৈধ সম্পদের তদন্ত শুরু করেছিলো দুদক। কিন্তু, সেই তদন্ত করতে গিয়ে দুদকের পরিচালক খন্দকার এনামুল বাছির ৪০ লাখ টাকা ঘুষ নিয়েছেন বলে অভিযোগ করেছেন মিজানুর রহমান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত