x

এইমাত্র

  •  গত ২৪ ঘন্টায় করোনায় নতুন সংক্রমিত ২৬৬৬ জন, মৃত ৪৭ জন
  •  ইতালিতে ফের ছড়াচ্ছে করোনা, নতুন রোগীদের সিংহভাগ বাংলাদেশি
  •  মহামারি করোনাভাইরাসে বিশ্বব্যাপী মৃত্যু ৫ লাখ ৬৭ হাজার, আক্রান্ত ১ কোটি ২৮ লাখেরও বেশি
  •  সড়ক দুর্ঘটনা বেড়েছে ৫৬ শতাংশ, জুনে নিহত ৩৬৮
  •  আল-জাজিরায় সাক্ষাৎকার দেয়া বাংলাদেশি রায়হানের ভিসা বাতিল

‘জিয়া স্বাধীনতার ঘোষক’ প্রমাণ দিতে পারলে পদত্যাগ করবো

প্রকাশ : ১৮ জুন ২০১৯, ১৯:৪৪

সাহস ডেস্ক

জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দিয়েছেন এর প্রমাণ দিতে পারলে সংসদ থেকে পদত্যাগ করার ঘোষণা দিয়েছেন সরকারি দল আওয়ামী লীগের সংসদ সদস্য আব্দুল মান্নান।

মঙ্গলবার (১৮ জুন) জাতীয় সংসদে ২০১৯-২০ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের উপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে একথা বলেন।

তিনি বলেন, এই সংসদে বিএনপির সদস্যরা জিয়াউর রহমানকে স্বাধীনতার ঘোষক বলে দাবি করেছেন। বিএনপির ছয়জন সংসদ সদস্য আছেন। ওনারা সবাই বক্তৃতা শুরুই করেছেন স্বাধীনতার ঘোষক একজন ব্যক্তির নাম নিয়ে। বিএনপির যারা এ দাবি করেন ‘জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক’ তারা কেউ এর প্রমাণ দিতে পারলে আমি সংসদ থেকে পদত্যাগ করবো।

আব্দুল মান্নান বলেন, বিএনপির নেতারা খালেদা জিয়ার মুক্তি চান। মুক্তি চাইতেই পারেন, মুক্তি কি এই সংসদ দেবে নাকি সরকার দেবে। এটা তো আদালতের বিষয়। কিন্তু কী কারণে খালেদা জিয়া জেলে গেছেন সেটা দেশের সবাই জানেন। যে নেতৃত্ব দিয়ে বিএনপি চলছে এই নেতৃত্ব দিয়ে হবে না। এই নেতৃত্ব দিয়ে বিএনপি টিকে থাকবে না। এগুলো বদলান। মুক্তিযুদ্ধের পক্ষের কোনো মানুষকে যদি বিএনপির নেতৃত্বে সম্পৃক্ত করতে পারেন, যাদের প্রতি মানুষের বিশ্বাস আছে, আস্থা আছে তাহলে দল টিকে থাকার পথ খুঁজে পাবে।

তিনি আরও বলেন, বিএনপির আরেকজন ভারপ্রাপ্ত চেয়ারম্যান (তারেক রহমান) লন্ডনে বসে আছেন। দুর্নীতির দায়ে আদালতে যার সাজা হয়েছে। নেতাগিরি করতে হলে দেশে আসতে বলেন, কোর্টকে ফেস করতে বলেন। এরকম অভিযুক্ত ব্যক্তিদের নিয়ে দলের নেতা বানালে তাদের সেই দল চালানোর দিন শেষ হয়ে গেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত