ইন্দুরকানীতে স্কুলছাত্র সালাউদ্দিনের হত্যাকারীদের ফাঁসীর দাবীতে মানববন্ধন

প্রকাশ : ১০ জুন ২০১৯, ১৩:২৫

পিরোজপুরের ইন্দুরকানী উপজেলায় ৭ম শ্রেণীর স্কুল ছাত্র সালাউদ্দিনে গলায় ফাঁস দিয়ে হত্যার ঘটনায় পলাতক আসামীদের দ্রুত গ্রেপ্তার ও ফাঁসির  দাবীতে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবক ও স্থানীয়রা। ১০ জুন (সোমবার) সকাল ১০টায় পিরোজপুর -ইন্দুরকানী মহাসড়কের পাড়েরহাট বাসস্ট্যন্ড এলাকায় ২ কিঃ মিঃ এলাকা জুড়ে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।


মানববন্ধনে পাড়েরহাট ইউনিয়নের কিন্ডার গার্টেন, প্রাথমিক, উচ্চ মাধ্যমিক, কলেজ ও মাদ্রাসাসহ ৭-৮ টি প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক, অভিভাবকসহ এলাকাবাসীরা অংশগ্রহন করেন। মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল পাড়েরহাট বাজারে   প্রতিবাদ সমাবেশে করে। 

আগামী ৭ দিনের মধ্যে এ হত্যাকান্ডের সাথে জরিত  পলাতক আসামীদের গ্রেপ্তার করা না হলে এলাকাবাসী রাজপথে নামতে বাধ্য হবেন বলে জানান।

উল্লেখ্য পুলিশ ও নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, গত ০১ জুন (শনিবার) রাতে সালাউদ্দিন শবে কদরের নামাজ পড়ার জন্য উমেদপুর মসজিদের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হন। এরপর স্বীকারোক্তি দেওয়া কিশোরসহ কয়েক কিশোর পটকা ফাটানোর কথা বলে সালাউদ্দিনকে ডেকে নিয়ে যায়। এরপর সালাউদ্দিনকে কোমলপানীয়র সঙ্গে নেশা জাতীয় দ্রব্য পান করায়। একপর্যায়ে সে অচেতন হলে তাকে শ্বাসরোধে হত্যা করে লাশ খালে ফেলে দেয়। ৩ জুন (সোমবার) পুলিশের কাছে এক কিশোরের স্বীকারোক্তি অনুযায়ী উপজেলার উমেদপুর গ্রামের খাল থেকে লাশ উদ্ধার করা হয়। হত্যাকান্ডের সাথে জড়িত, মোট নয়জনকে আটক করা হয়েছে।

এ ঘটনায় নিহত সালাউদ্দিনের বাবা বাদী হয়ে  ইন্দুরকানী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত