বৌদ্ধবিহারসহ ধর্মীয় উপাসনালয়ে নিরাপত্তা জোরদার

প্রকাশ : ১৩ মে ২০১৯, ১৪:০৬

সাহস ডেস্ক

আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠীর দেয়া হুমকির পরিপ্রেক্ষিতে রাঙ্গামাটি জেলার বৌদ্ধবিহার ও বিভিন্ন ধর্মীয় উপাসনালয়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

আগামী ১৮ মে পাহাড়ে অনুষ্ঠিতব্য শুভ বৌদ্ধ পূর্ণিমা অনুষ্ঠানে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী আইএস কর্তৃক সশস্ত্র হামলা চালানো হতে পারে এমন তথ্য পেয়েছেন রাঙ্গামাটি জেলা প্রশাসন।

রাঙ্গামাটির পুলিশ সুপার মো. আলমগীর কবীর বলেন, পাহাড়ে বসবাসরত সব মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে ইতোমধ্যেই রাঙ্গামাটির সব উপাসনালয়ে নজরদারি বৃদ্ধির পাশাপাশি রাঙ্গামাটি শহরের বিভিন্ন পয়েন্টে ব্যাপক হারে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

এ লক্ষ্যে রাঙ্গামাটির ৫ শতাধিকেরও অধিক বৌদ্ধধর্মীয় উপাসনালয়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। প্রয়োজন অনুসারে জেলার যে কোনো প্রান্তেই যে কোনো সময় অস্থায়ী চেকপোস্ট বসিয়ে পুলিশ নিরাপত্তা কার্যক্রম চালিয়ে যাবে। সর্বনিম্ন থেকে সর্বোচ্চ পর্যায়ের সব ধরনের লোকজনকে নিরাপত্তাবেষ্টনীর মধ্যে আনা হবে।

আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী আইএসর হামলার হুমকির কথা স্বীকার করে বলেন, প্রতিটি স্তরে আমাদের গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি করা হয়েছে। এছাড়া রাঙ্গামাটির প্রতিটি জনগণকে এই হুমকি সম্পর্কে সচেতন থাকতে হবে।

সাহস২৪.কম/ইতু

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত