গুপ্তবৃন্দাবন যাবার সড়কটি যেন মরণ ফাঁদ

প্রকাশ : ১০ মে ২০১৯, ০৩:০৩

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার ঐতিহ্যবাহী স্থান গুপ্তবৃন্দাবন যাওয়ার প্রধান সড়কটি এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে।

উপজেলা শহর থেকে শহীদ সালাউদ্দিন সেনানিবাসের পাশ দিয়ে সাগরদিঘী হয়ে গুপ্তবৃন্দাবন পর্যন্ত রাস্তাটির ৩২ কিলোমিটার জুড়েই খানাখন্দে ভরা এবং চলাচলের জন্য সম্পূর্ণ হ হয়ে পড়ছে।

এলাকাবাসী জানায়, রাস্তাটিতে দীর্ঘদিন যাবৎ কোন প্রকার যানবাহন না চলায় পাহাড়ি এলাকার মানুষ চরম ভোগান্তির শিকার হয়ে আসছে। অন্যদিকে সাগরদিঘী থেকে গুপ্তবৃন্দবন পর্যন্ত রাস্তাটি পাঁচ বছর যাবৎ চলাচলের অনুপযোগী হওয়া সত্বেও বিকল্প ব্যবস্থা না থাকায় বাধ্য হয়ে রাস্তা নামক এই মরণফাঁদ দিয়ে যাতায়াত করতে হচ্ছে।

বর্তমানে উপজেলার পাহাড়ি এলাকা পোল্ট্রি শিল্পের জোন বলে পরিচিত। তাছাড়া কৃষি ফসলাদি কলা, আনারস, কাঁঠালসহ অন্যান্য উৎপাদিত পন্য এই রাস্তা ব্যবহার করেই ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করা হয়। কিন্তু যোগাযোগের ব্যবস্থা খারাপ থাকায় সঠিক সময়ে তা সরবরাহ করা সম্ভব হয় না ফলে খামারী এবং কৃষকরা বঞ্চিত হচ্ছে সঠিক মুনাফা থেকে। এ রাস্তাটি উপজেলার অন্যতম যোগাযোগের মাধ্যম হওয়ায় বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরাও ভোগান্তির শিকার হচ্ছে।

টাঙ্গাইল জেলা সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী আমিমুল এহসান বলেন, পূর্বের ঠিকাদার কাজে বিলম্ব করায় টেন্ডার বাতিল করে রিটেন্ডার কল করা হয়েছে। এখন খুব দ্রুত কাজ শুরু হবে।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত