যমুনার ভাঙন পরিদর্শনে পানি সম্পদ সচিব

প্রকাশ : ০৪ মে ২০১৯, ১৩:৪৬

সাহস ডেস্ক

অসময়ে যমুনা নদীর ভাঙনে খবরে বৈরী আবহাওয়া উপেক্ষা করে এনায়েতপুরে যমুনার ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেছেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার (অপু)।

ভাঙনের তীব্রতা বিশেষ করে এনায়েতপুর ও চৌহালীতে বেশি। গত এক মাসে এনায়েতপুরের প্রায় ৫ কিলোমিটার এলাকায় নদী ভাঙনে ফলে শতাধিক ঘর বাড়ি ও বহু ফসলি জমি নদীতে বিলীন হয়েছে। এখবর বিভিন্ন গণমাধ্যমে প্রচার হয়। এবং খবর নজরে পরার সাথে সাথে ফণির প্রভাবে সৃষ্ট বৈরী আবহাওয়া উপেক্ষা করে এনায়েতপুরে যমুনার ভাঙন কবলিত এলাকা পরিদর্শন করেছেন পানি সম্পদ সচিব কবির বিন আনোয়ার।

শুক্রবার (৩ মে) তিনি স্পিডবোর্ড নিয়ে যমুনা নদীর ভাঙন কবলিত বিভিন্ন এলাকা ঘুরে দেখেন। এসময় তিনি এনায়েতপুর থানা সদরের ব্রাহ্মনগ্রাম এলাকায় ক্ষতিগ্রস্থদের সাথে কথা বলেন। এবং ভাঙনরোধে পাউবোর চলমান তীর সংরক্ষণ কাজেরও খোঁজ খবর নেন। 

এদিকে পানি সম্পদ মন্ত্রণালয়ের সচিব আসছেন এমন খবর জানাজানি হলে ব্রাহ্মনগ্রাম আড়কান্দি ও জালালপুর পাকুরতলা, বাঐখোলা, ভেকা ও পাচিল এলাকার হাজারো অসহায় পরিবার উপস্থিত হন। তারা ভাঙন কবলিত ব্রাহ্মনগ্রাম থেকে পাচিল পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার এলাকায় তীর সংরক্ষণ বাঁধ নির্মাণে ব্যবস্থা গ্রহণে জোর দাবি জানান। 

এসময় উপস্থিত ছিলেন পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মাহমুদুল ইসলাম, যুগ্মপ্রধান মুন্টু কুমার বিশ্বাস, মহাপরিচালক প্রকৌশলী মাহফুজুর রহমান, রাজশাহীর প্রধান প্রকৌশলী মোহাম্মদ আলী, শাহজাদপুর উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, সিরাজগঞ্জ পাউবো'র নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম ও উপ-বিভাগীয় প্রকৌশলী এমেএম রফিকুল ইসলাম, ইউপি চেয়ারম্যান মুল্লুক চাঁদ মিয়া ও হাজী সুলতান মাহমুদ প্রমুখ।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত