আগুনে পুড়িয়ে আত্মহত্যা হিসেবে চালাতে নির্দেশ দিই: অধ্যক্ষ সিরাজ

প্রকাশ : ২৯ এপ্রিল ২০১৯, ১২:৫৯

সাহস ডেস্ক

ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত হত্যার নির্দেশদাতা হিসেবে দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে এ মামলার প্রধান আসামি সোনাগাজী সিনিয়র ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ্দৌলা। 

রবিবার (২৮ এপ্রিল) রাতে ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম জাকির হোসেনের আদালতে ১৬৪ ধারায় এই স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় সিরাজ।

জবানবন্দিতে সিরাজ বলে, গত ৪ এপ্রিল নূর উদ্দিন, শাহাদাত হোসেন শামীম, জাবেদ হোসেন, হাফেজ আবদুল কাদেরসহ কয়েকজন ফেনী কারাগারে আমার সঙ্গে দেখা করে। এ সময় তারা আমাকে বলে, ওস্তাদ, আলেম সমাজকে হেয় করায় নুসরাতকে একটা কঠিন সাজা দেওয়া দরকার। এ ব্যাপারে তারা আমার হুকুম চায়। আমার অনুগত ছাত্ররা হুকুম চাওয়ায় আমি ভাবাবেগে আবেগিত হয়ে নির্দেশ দিয়েছিলাম, করো। তোমরা কিছু একটা করো।

পুড়িয়ে হত্যার নির্দেশ দেওয়া প্রসঙ্গে বলেন, আমি তাদেরকে নির্দেশ দিয়ে বলেছিলাম, নুসরাতকে মামলা প্রত্যাহারের জন্য চাপ দাও। চাপে কাজ না হলে আগুন দিয়ে পুড়িয়ে আত্মহত্যা হিসেবে চালিয়ে দিতে নির্দেশ দিই।

রবিবার বিকাল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত আদালতে দায় স্বীকার করে সিরাজ এই জবানবন্দি দেয়।

সিরাজের জবানবন্দি শেষে ফেনীর আদালত চত্বরে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) চট্টগ্রাম বিভাগীয় স্পেশাল পুলিশ সুপার (এসপি) মো. ইকবাল সাংবাদিকদের এ প্রসঙ্গে ব্রিফিং করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত