x

এইমাত্র

  •  স্বরাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠক করলেন হেফাজতের শীর্ষ নেতারা
  •  মামুনুল হকের রিসোর্টকাণ্ড: চাকরি হারালেন সোনারগাঁওয়ের ওসি
  •  সরকার কৃষকদের সর্বপ্রকার সহযোগিতা দিয়ে যাচ্ছে: প্রধানমন্ত্রী
  •  ভারতে খোলা বাজারে পাওয়া যাবে করোনা ভ্যাকসিন
  •  মোদি আসার বিষয়ে আমরা কোনো কর্মসূচি দিই নাই : বাবুনগরী

স্মৃতিসৌধে শহীদদের প্রতি ভুটানের প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রকাশ : ১২ এপ্রিল ২০১৯, ১২:৩৪

সাহস ডেস্ক

সাভার জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং। এসময় লোটে শেরিং মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার শান্তি কামনায় কিছুক্ষণ দাঁড়িয়ে নীরবতা পালন করেন। এরপর শ্রদ্ধা নিবেদন শেষ তিনি স্মৃতিসৌধের পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।

শুক্রবার (১২ এপ্রিল) বেলা ১১টার দিকে জাতীয় স্মৃতিসৌধে এসে তিনি শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

জানা যায়, জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানো শেষে লোটে শেরিং ধানমণ্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাবেন। দুপুরে রাজধানীর বারিধারায় ভুটান দূতাবাসে এবং পরে সবুজবাগে ধর্মরাজিক বৌদ্ধ মহাবিহারে যাবেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং। বিকেলে পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন এবং ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন।

পরদিন শনিবার (১৩ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন লোটে শেরিং। বৈঠকে দু’দেশের দ্বিপক্ষীয় সহযোগিতার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে। এছাড়া দু’দেশের মধ্যে বেশ কয়েকটি সমঝোতা স্মারক সইয়ের প্রস্তুতি নেওয়া হয়েছে।

রবিবার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখের অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। এছাড়া ময়মনসিংহ মেডিকেল কলেজ ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় পরিদর্শনে যাবেন তিনি। 

ডা. লোটে শেরিং ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। পরে বাংলাদেশেই সার্জারিতে উচ্চতর ডিগ্রি নেন তিনি। দেশের ফিরে চিকিৎসা পেশায় যোগ দেন লোটে শেরিং।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত