রাবিতে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন

প্রকাশ : ১৭ মার্চ ২০১৯, ১২:৫৪

রাবি প্রতিনিধি

নানা আয়োজনের মধ্য দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করা হয়েছে।

রবিবার দিনব্যাপী নানা কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের এই মহানায়ককে স্মরণ করে বিশ্ববিদ্যালয়টি।

দিবসটি উপলক্ষে রবিবার সকাল পৌনে ৭টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ ও মোনাজাত করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা ও চৌধুরী মো. জাকারিয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ, রেজিস্টার, ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু, প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান, রেজিস্টার অধ্যাপক এম এ বারীসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও শিক্ষকরা।

সেখানে উপাচার্য বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর আলোকপাত করে সংক্ষিপ্ত বক্তৃতা করেন। পরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও রাবি বঙ্গবন্ধু পরিষদসহ বিভিন্ন হল, বিভাগ, ইনস্টিটিউট এবং পেশাজীবী ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন পুষ্পস্তবক অর্পণ করে।

এরপর সকাল ৮টায় ‘সাবাশ বাংলাদেশ’ মাঠে বেলুন-ফেস্টুন উড়িয়ে শোভাযাত্রার উদ্বোধন করেন উপাচার্য। সেখানে শেখ রাসেল মডেল স্কুলসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ শোভাযাত্রায় অংশ নেয়।

সকাল সাড়ে ৮টায় শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে এক অনাড়ম্বর আয়োজনে উপাচার্য ও উপ-উপাচার্যদ্বয় বঙ্গবন্ধুর শততম জন্মদিন উপলক্ষে কেক কাটেন। পরে পৌনে ৯টায় বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মডেল স্কুলে অনুষ্ঠিত শিশু সমাবেশে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়।

সকাল ৯টায় রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও শেখ মুজিবুর রহমানের ‘কারাগারের রোজনামচা’র নির্বাচিত অংশ থেকে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এছাড়া দিবসের কর্মসূচিতে আরও রয়েছে বাদ জোহর রাবি কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ মাহফিল ও দোয়া এবং সন্ধ্যায় শহীদ সুখরঞ্জন সমাদ্দার ছাত্র-শিক্ষক সাংস্কৃতিক কেন্দ্রে (টিএসসিসি) সাংস্কৃতিক অনুষ্ঠান।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত