দেশের প্রথম ডিজিটাল সিটি হবে সিলেট: আবদুল মোমেন

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৯, ১৭:০১

সাহস ডেস্ক

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, দেশের প্রথম ডিজিটাল সিটি হবে সিলেট। আর এটা হলে সিলেট সিটির যে কোনো জায়গা থেকে যে কেউ ওয়াই-ফাই ব্যবহার করতে পারবে।

বুধবার (১৬ জানুয়ারি) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ‘এ’ ইউনিটের অধিভুক্ত শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, সিলেট বাংলাদেশের অন্যান্য অনেক শহরগুলোর চেয়ে পিছিয়ে রয়েছে। লোকসংখ্যার দিক দিয়ে সিলেট জেলা বরিশাল জেলার সমান হলেও বরিশালের চেয়ে সবদিক দিয়ে পিছিয়ে রয়েছে সিলেট।

প্রতিবেশী দেশসমূহের সঙ্গে বাংলাদেশকে তুলনা করে মন্ত্রী বলেন, ‘বাংলাদেশ সবদিক দিয়ে এখন তার প্রতিবেশী রাষ্ট্র বিশেষ করে ভারত, পাকিস্তান, মালদ্বীপ, মায়ানমার, ভূটান, শ্রীলঙ্কার থেকেও এগিয়ে।’

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে শাবি ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশের প্রথম পাবলিক বিশ্ববিদ্যালয় হিসেবে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রদের জন্য ‘স্বাস্থ্যবীমা’চালু করতে যাচ্ছে। এ সময় তিনি শাবিকে ‘ধূমপান ও মাদকমুক্ত’বিশ্ববিদ্যালয় হিসেবে ঘোষণা করেন।

অনুষ্ঠানে আরো বক্তব্যে রাখেন কোষাধ্যক্ষ্য অধ্যাপক ড. মো. ইলিয়াস উদ্দিন, ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. শামসুল হক প্রধান, সদস্য সচিব অধ্যাপক জহির উদ্দিন আহমেদ, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুল গণি, ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. মোছাদ্দেক আহমেদ চৌধুরী, ছাত্র উপদেষ্টা ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার এবং রেজিস্ট্রার ইশফাকুল হোসেন প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত