সখীপুর-সীডস্টোর সড়ক

বেইলী সেতুর পাটাতন ভেঙে জনদুর্ভোগ

প্রকাশ : ১৩ জানুয়ারি ২০১৯, ১৬:৫৭

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলের সখীপুর-বাটাজোর সড়কে কীর্ত্তনখোলা ধুমখালি এলাকায় বেইলী সেতুর পাটাতন ভেঙে গত দুই সপ্তাহ ধরে সকল ধরনের ভারী যানবাহন চলাচল প্রায় সম্পূর্ণ বন্ধ রয়েছে। গত দুই সপ্তাহ আগে একটি মালবাহী ট্রাকের চাপে জরাজীর্ণ ওই সেতুর পাটাতন ভেঙে দুর্ভোগে পড়েছেন ওই সড়কে চলাচলকারী।

জানা যায়, সখীপুর সদর থেকে সীডস্টোর হয়ে ময়মনসিংহের ভালুকা, গফরগাঁও, গাজীপুরের শ্রীপুর ও মাওনা যাতায়াতের গুরুত্বপূর্ণ সড়ক এটি। এছাড়াও সখীপুর সদর থেকে রাজধানী শহর ঢাকা যাতায়াতের বিকল্প সড়কও এটি।

প্রতিদিন ওই সড়কে মালবাহী ট্রাক, পিকআপ, প্রাইভেট, মাইক্রোবাসসহ প্রায় হাজারখানেক সিএনজি চালিত অটোরিকশা চলাচল করে থাকে। সেতুটি ভেঙে পড়ায় ওইসব এলাকার পন্যবাহী ট্রাক, পিকআপ ও যাতায়াতে দুর্ভোগের শিকার হচ্ছেন ব্যবসায়ী ও সাধারণ লোকজন।

ওই সড়কে নিয়মিত চলাচলকারী আমিনুল ইসলাম বলেন, প্রায় ২০-২৫ বছর আগে কীত্তণখোলা ধুমখালি এলাকায় ওই ব্রিজটি নির্মিত হয়েছে। গত ২/৩ বছর ধরে সেতুটির অবস্থা খুবই জরাজীর্ণ। বছরে ২/৩ বার সেতুটির মেরামত করতে হয়। শিগগিরই বেইলি সেতুর পরিবর্তে পাকা ব্রিজ নির্মাণ করা না হলে যে কোনো মুহুর্তে প্রাণহাণির মত ভয়াবহ দুর্ঘটনা ঘটতে পারে।

স্থানীয় সরকার প্রকৌশল (এলজিইডি) এর উপজেলা কর্মকর্তা কাজী ফাহাদ কুদ্দুস বলেন, ওই ব্রিজটি ভেঙ্গে একটি নতুন ব্রিজ নির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে প্রকল্প পাঠানো হয়েছে। আশা করছি, জুন মাসের মধ্যেই অনুমোদন পাব। চলাচল স্বাভাবিক করতে শিগগিরই সেতুর ভেঙে যাওয়া পাটাতনটি সংস্কার করে দ্রুত সড়কটি চলাচলের উপযোগী করা হবে বলেও তিনি জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত