নতুন মন্ত্রিসভায় যারা জায়গা পেতে যাচ্ছেন

প্রকাশ : ০৬ জানুয়ারি ২০১৯, ১৫:৩৭

নতুন মন্ত্রিপরিষদ শপথ নেবে আগামীকাল সোমবার। এরই মধ্যে নতুন মন্ত্রিসভায় যারা জায়গা পেতে যাচ্ছেন তাদের শপথগ্রহণের আমন্ত্রণ জানানো হচ্ছে। নতুন মন্ত্রিসভায় পুরনোদের বেশির ভাগই থাকছেন না। ৪৬ সদস্যের মন্ত্রিসভায় অধিকাংশই নতুন মুখ। 

সোমবার (৭ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টায় বঙ্গভবনে নতুন মন্ত্রিসভা শপথ নেবে। নতুন মন্ত্রিসভায় কারা স্থান পাচ্ছেন, তাদের নাম জানাতে রবিবার বিকেল ৫টায় সচিবালয়ে সংবাদ সম্মেলন ডেকেছেন মন্ত্রিপরিষদ সচিব।

এরই মধ্যে আনিসুল হক, ওবায়দুল কাদের, আসাদুজ্জামান খাঁন কামাল, কামাল মজুমদার, ডা. দীপু মনি, মহিবুল হাসান চৌধুরী নওফেল, খালিদ মাহমুদ চৌধুরী, সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, জুনাইদ আহমেদ পলক, আ হ ম মোস্তফা কামাল, নসরুল হামিদ বিপু, বীর বাহাদুর, গোলাম দস্তগীর গাজী, ড. আব্দুর রাজ্জাক, এম এ মান্নান, টিপু মুন্সী, জাহিদ আহসান রাসেল, শাহরিয়ার আলম, আ ক ম মোজ্জামেল হক, সাধন চন্দ্র মজুমদার, মোহাম্মদ শাহবুদ্দিন, ইমরান আহমেদ চৌধুরী, মোস্তাফা জব্বার, ফোন পেয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে।

আসাদুজ্জামান খাঁন পুনরায় মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার জন্য ফোন পেয়েছেন। এদিকে অ্যাডভোকেট শ. ম. রেজাউল করিম গৃহয়ান ও গণপূর্ত মন্ত্রণালয়ের জন্য ফোন পেয়েছেন।

এদিকে ড. আব্দুর রাজ্জাকের ব্যক্তিগত সহকারী মাকসুদুল হাসান মাসুদ জানান, ড. আব্দুর রাজ্জাককে কৃষিমন্ত্রী করা হবে বলে ফোনে জানানো হয়েছে।

এছাড়া গোলাম দস্তগীর গাজী পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের দায়িত্ব পেতে পারেন বলে জানা গেছে। ব্যারিস্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল শিক্ষা উপ-মন্ত্রী হিসেবে শপথ নেওয়ার জন্য ফোন পেয়েছেন বলে নিশ্চিত করেছেন।

এনামুল হক শামীম পানিসম্পদ প্রতিমন্ত্রী হিসেবে শপথের জন্য ফোন পেয়েছেন বলে নিশ্চিত করেছেন। আশরাফ আলী খান খসরু মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী, টিপু মন্সী বাণিজ্যমন্ত্রী, ডা. এনামুর রহমান ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রীর জন্য ফোন পেয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত