আজ সোহরাওয়ার্দী উদ্যানে ‘শোকরানা মাহফিল’ শুরু

প্রকাশ : ০৪ নভেম্বর ২০১৮, ১১:১৬

কওমি মাদ্রাসাভিত্তিক সংগঠন আল-হাইআতুল উলয়া লিল-জামি’আতিল কওমিয়া বাংলাদেশের উদ্যোগে কওমি সনদের স্বীকৃতি বাস্তবায়ন হওয়ায় সোহরাওয়ার্দী উদ্যানে ‘শোকরানা মাহফিল’ শুরু করেছেন কওমি আলেমরা। এ আয়োজনে প্রধান অতিথি থাকছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কওমি মাদ্রাসা শিক্ষার স্বীকৃতি দেওয়ার জন্য প্রধানমন্ত্রীকে অনুষ্ঠানে সংবর্ধনা দেয়া হবে।

আজ ৪ নভেম্বর (রবিবার) সকাল ৯টায় পবিত্র কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে মাহফিল শুরু হয়। এর আগেই আলেমদের সমাগমে একপ্রকার জনসমুদ্রে পরিণত হয় সোহরাওয়ার্দী উদ্যান।

কওমি মাদ্রাসাগুলোর সর্বোচ্চ সংস্থা ‘হাইআতুল উলয়া লিল জামিয়াতিল কওমি বাংলাদেশ’র ব্যানারে আয়োজিত মাহফিলে সভাপতিত্ব করছেন সংস্থাটির চেয়ারম্যান ও হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী।

সকাল নয়টায় পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্যদিয়ে মাহফিল শুরু হয়। এর আগেই আলেমদের সমাগমে এক প্রকার জনসমুদ্রে পরিণত হয় সোহরাওয়ার্দী উদ্যান।

এরই মধ্যে অনুষ্ঠানের অন্য অতিথিরা বক্তব্য দিতে শুরু করেছেন। প্রধানমন্ত্রী যোগ দিলে মাহফিলে আনুষ্ঠানিকভাবে শুরু হবে বলে জানাচ্ছেন আয়োজকরা।

সকাল সাড়ে ৯টার দিকেই কানায় কানায় ভরে যায় উদ্যান এলাকা। এখন আশপাশের এলাকায়ও অবস্থান নিচ্ছেন কওমি শিক্ষক-শিক্ষার্থীরা।

গায়ে পাঞ্জাবি-পায়জামা আর মাথায় টুপি পরে স্রোতের মতো টিএসসি ও মাজার গেট দিয়ে মাহফিল স্থানে প্রবেশ করছেন সারাদেশ থেকে আসা বিভিন্ন মাদরাসার শিক্ষক ও শিক্ষার্থীরা।

জাতীয় দ্বীনি মাদরাসা শিক্ষাবোর্ড, বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান শাইখুল হাদিস আল্লামা ফরিদ উদ্দীন মাসউদ আগেই ঘোষণা দিয়েছেন শোকরানা মাহফিলে ১০ লাখেরও বেশি মানুষ উপস্থিতির জন্য প্রস্তুতি রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত