শৃঙ্খলা ভঙ্গের দায়ে বিকল্পধারা থেকে বি. চৌধুরী ও মাহী বহিষ্কার

প্রকাশ : ১৯ অক্টোবর ২০১৮, ১৩:০৭

সাহস ডেস্ক

দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে বিকল্পধারা বাংলাদেশের সভাপতি  ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী, মহাসচিব মেজর (অব.) এম এ মান্নান ও যুগ্ম মহাসচিব মাহী বি. চৌধুরীকে অব্যাহতি দিয়েছে বিকল্পধারা বাংলাদেশ।

শুক্রবার (১৯ অক্টোবর)  বেলা ১১টার দিকে জাতীয় প্রেসক্লাব চত্বরে সাংবাদিক সম্মলন করে এ ঘোষণা করেন ড. নরুল আমিন ব্যাপারী। তিনি নিজেকে বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট হিসেবে ঘোষণা করেন। তার সঙ্গে সাধারণ সম্পাদক হিসেবে শাহ আহম্মেদ বাদলের নাম ঘোষণা করেন।

নরুল আমিন বলেন, দলীয় গঠনতন্ত্র অনুযায়ী বিকল্প ধারা বাংলাদেশের প্রেসিডেন্ট বদরুদ্দোজা চৌধুরী, মহাসচিব আবদুল মান্নান ও যুগ্ম মহাসচিব মাহী চৌধুরীকে দল থেকে অব্যাহতি দেওয়া হলো। বিকল্প ধারার তিনজন বাদে সবাই আমাদের সঙ্গে আছেন এবং শিগগিরই পূর্ণাঙ্গ কমিটির নাম ঘোষণা করা হবে।

শাহ আহম্মেদ বাদল বলেন, সাংবাদিকদের মাধ্যমে এই ঘোষণা দেশ ও জাতিকে জানানোর জন্য আমরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করেছিলাম। কিন্তু দুঃখজনক হলো আমাদের বৈধ অনুমতি থাকলেও হঠাৎ করে কারও কালো ইশারায় আমাদের সংবাদ সম্মেলন বাতিল করা হয়েছে।

তিনি বলেন, আমাদের মূল লক্ষ্য হলো দেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করা। আজকে কিছু মানুষ রাতের অন্ধকারে সরকারের সঙ্গে আঁতাত করে মানুষকে বিপদে ঠেলে দিতে চায়। সে অবস্থায় বিকল্পধারার নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে আজ সকালে বিকল্পধারার প্রেসিডেন্ট অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী, এম এ মান্নান ও মাহী বি. চৌধুরীকে অব্যাহতি দিয়ে আমি মহাসচিব শাহ আহম্মেদ বাদল ও নুরুল আলম বেপারীকে প্রেসিডেন্ট ঘোষণা করছি।

জামায়াত প্রশ্নে বি. চৌধুরীর জাতীয় ঐক্যফ্রন্টে যায়নি আপনারা কী করবেন এমনে প্রসঙ্গে নুরুল আমিন বলেন,  ‘আমাদের দলের কেউ জামায়াতকে সমর্থন করে না। এটা মাহী চৌধুরীর কূটচাল। আজকে মেজর মান্নানের দুর্নীতির খবর বের হয়েছে। কোনও দুর্নীতিবাজ বিকল্প ধারায় থাকতে পারে না।’ তারা জাতীয় ঐক্যফ্রন্টে যাবে বলেও জানান নুরুল আমিন।

তিনি বলেন, বি. চৌধুরী অত্যন্ত ভালো মানুষ। কিন্তু তার ছেলে মাহী চৌধুরীর কূটচালে তিনি শেষ পযন্ত জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দিতে পারেননি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত