‘বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহার বিষয়ে আমরা সর্তক আছি’

প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৮, ১৫:২১

সাহস ডেস্ক

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ জানিয়েছেন আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে অবৈধ অস্ত্র উদ্ধারে র‌্যাব প্রতিদিনই স্পেশাল ‘ড্রাইভ’ অভিযান পরিচালনা করছে। 

আজ সোমবার (১৫ অক্টোবর) সকালে রাজধানীর বনানী পূজামণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা জানান। 

বেনজীর আহমদে বলেন, নির্বাচনকে ঘিরে নির্বাচনের প্রাক্কালে প্রতিদিনই স্পেশাল ড্রাইভ দিচ্ছি। তবে আমি অবৈধ অস্ত্র উদ্ধারে বিশেষ কোনো সপ্তাহ বা দিনের মধ্যে সীমাবদ্ধ না রেখে সারা বছরই অবৈধ অস্ত্রের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করে থাকি। তবে আসন্ন নির্বাচন উপলক্ষে অতিমাত্রায় নজর রাখছি। যাতে করে অবৈধ অস্ত্রের ঝনঝনানি থাকতে না পারে। সেসঙ্গে বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহার এই দুটো বিষয়েই আমরা সর্তক আছি। যাতে বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহার না হয় সেজন্যও তৎপর রয়েছি। তাছাড়া অবৈধ অস্ত্র প্রতিদিনি উদ্ধার করছি। 

তিনি বলেন, সোশ্যাল মিডিয়াতে বিকৃত বা উসকানিমূলক তথ্য প্রচারের মাধ্যমে সামাজিক শৃঙ্খলা ধ্বংসের অপপ্রয়াস যেন কেউ গ্রহণ করতে না পারে সেজন্য র‌্যাব ফোর্স সতর্ক রয়েছে।

বেনজীর আহমেদ বলেন, সোশ্যাল মিডিয়াতে কোনো বিকৃত তথ্য কিংবা উসকানিমূলক তথ্য প্রচারের মাধ্যমে সাম্প্রদায়িক সম্প্রীতি কিংবা আমাদের যে সামাজিক শৃঙ্খলা আছে সেটাকে ধ্বংস করার কোনো অপপ্রয়াস যেন কেউ গ্রহণ করতে না পারে সেজন্য র‌্যাব ফোর্স সতর্ক রয়েছে।’

এ সময় র‌্যাবের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত