পণ্য পরিবহন ধর্মঘট প্রত্যাহার

প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৮, ১৮:১৬

সাহস ডেস্ক

জাতীয় সংসদে সদ্য পাস হওয়া সড়ক পরিবহন আইন সংশোধনসহ সাত দফা দাবিতে পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের ডাকা ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। তবে তিন দিনের পণ্য পরিবহনে ট্রাক–কাভার্ড ভ্যান ও পিকআপ ধর্মঘট চললেও কাঁচা বাজারে এর কোন প্রভাব পড়েনি।

মঙ্গলবার (৯ অক্টোবর) বিকেল ৪টায় সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে বৈঠক করেন বাংলাদেশ ট্রাক কাভার্ড ভ্যান মালিক সমিতির ভাইস প্রেসিডেন্ট মোস্তফা পাটোয়ারী। পরে সরকারের আশ্বাসে বিকেলে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন শ্রমিকেরা।

মোস্তফা পাটোয়ারী বলেন, বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন, ৩১ অক্টোবরের মধ্যে দাবিগুলো নিয়ে প্রধানমন্ত্রী, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আইনমন্ত্রীর সঙ্গে আলোচনা করা হবে। স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাসে আমরা ধর্মঘট প্রত্যাহার করেছি। মঙ্গলবার থেকেই ট্রাক, লরিসহ অন্যান্য পণ্যবাহী যান চলাচল করবে।

এর আগে গত রবিবার (৭ অক্টোবর) থেকে ৭ দফা দাবিতে ঢাকা বিভাগের ১৭ জেলায় সব ধরনের পণ্য পরিবহন বন্ধ রয়েছে। এ প্রেক্ষাপটে মঙ্গলবার বিকেল ৩টার দিকে পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ নেতাদের সঙ্গে বৈঠকে বসেন স্বরাষ্ট্রমন্ত্রী। বৈঠকে ঐক্য পরিষদের আহ্বায়ক মকবুল আহমদ, সদস্য সচিব মো. তাজুল ইসলামসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত