হরিণ শিকারী সাত্তার মোড়লের গ্রেপ্তার দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন

প্রকাশ : ১০ জুলাই ২০১৮, ১৭:০২

সাতক্ষীরা প্রতিনিধি

“হরিণ শিকার বন্ধ কর, বণ্যপ্রাণী রক্ষা কর, সুন্দরবন বাঁচাও’ এই স্লোগানকে সামনে রেখে সুন্দরবনের হরিণ শিকারী সাত্তার মোড়লের শাস্তির দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন কর্মসূচী হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে সচেতন নাগরিক সমাজের ব্যানারে উক্ত মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

মুক্তিযোদ্ধা অধ্যক্ষ সুভাষ সরকারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তর‌্য রাখেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি এড. আবুল কালাম আজাদ, সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের আহবায়ক এড. ফাহিমুল হক কিসলু, জেএসডির জেলা সাধারণ সম্পাদক সুধাংশু শেখর সরকার, ডেইলি সাতক্ষীরা’র সম্পাদক হাফিজুর রহমান মাসুম, সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক রাশেদুজ্জামান রাশি, জেলা স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক অহিদুজ্জামান টিটু প্রমুখ। মানববন্ধনে সঞ্চালনা করেন গণফোরাম সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক আলীনুর খান বাবুল।

মানববন্ধনে বক্তারা বলেন, সাতক্ষীরার কালিগঞ্জের সাত্তার মোড়ল তালিকাভুক্ত একজন চিহ্নিত হরিণ শিকারি। এ যাবত বাংলাদেশে যে পরিমান হরিণ শিকার করেছে তার অর্ধেক হরিণ শিকার করেছে এই সাত্তার মোড়ল নিজে। অথচ অজানা কারণে এতদিন পর্যন্ত তার বিরুদ্ধে কোন ব্যবস্থাগ্রহণ করা হয়নি। সাত্তার মোড়ল সুন্দরবন থেকে শুধু হরিণ শিকার নয়। বাঘ পাচারের সাথেও জড়িত।

উল্লেখ্য, সোমবার ভোর রাতে সুন্দরবনের চুনকুড়ি নদী সংলগ্ন সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের দোবেকী এলাকা থেকে ৩টি হরিণ, ৩টি একনালা বন্দুক, একটি নৌকা এবং সাত্তার মোড়লসহ ৩ জন শিকারীকে পুলিশ আটক করলেও সাত্তার মোড়লকে মামলায় না জড়ানোর চেষ্টা করা হচ্ছে। গণমাধ্যম কর্মীরা সাত্তার মোড়ল হরণ শিকারের সাথে জড়িত থাকার বিষয়টি নিশ্চিত করার পর তাকেসহ ৩ জনের নামে থানায় মামলা হয়।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত