আজও সারাদেশে বন্দুকযুদ্ধ: নিহত ১১

প্রকাশ : ২৯ মে ২০১৮, ১০:৪৮

সাহস ডেস্ক

দেশব্যাপী চলমান মাদকবিরোধী অভিযান চলাকালে ‘বন্দুকযুদ্ধে’ ঢাকাসহ ৭ জেলায় ১১ জন নিহত হয়েছেন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দাবি, নিহত সবাই চিহ্নিত মাদক বিক্রেতা।

সোমবার (২৯ মে) দিনগত রাত ১২ থেকে মঙ্গলবার ভোরের মধ্যে এসব ‘বন্দুকযুদ্ধ’ হয়।

এর মধ্যে ঢাকার দক্ষিণখানে একজন, কুমিল্লায় দু’জন, কুষ্টিয়ায় দুই, যশোরে দুইজন, সাতক্ষীরার কলারোয়া একজন, ভালুকায় একজন, বরগুনায় একজন ও ঠাকুরগাঁওয়ে একজন নিহত হন। প্রতিনিধিদের পাঠানো তথ্যের ভিত্তিতে প্রতিবেদনটি তৈরি করা হয়েছে।

ঢাকা: রাজধানীর দক্ষিণখানের আসিয়ান সিটিতে থানা পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে সুমন ওরফে খুকু সুমন (৩১) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। এ ঘটনায় তিন পুলিশ সদস্য আহত হয়েছেন। তাদের টঙ্গী জেনারেল হাসপাতালে নেওয়া হয়েছে। সোমবার রাত সোয়া ১২টার দিকে এ ঘটনা ঘটে।

ঢাকা মহানগর পুলিশের উত্তর বিভাগের দক্ষিণখান জোনের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) নুর আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

পুলিশ জানিয়েছে, নিহত খুকু সুমন রাজধানীর দক্ষিণখান থানা এলাকার শীর্ষ মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে পাঁচটি মামলা রয়েছে। সে একাধিকবার গ্রেপ্তারও হয়েছিল।

যশোর: যশোর শহরের চাঁচড়া রায়পাড়া এলাকায় মাদক ব্যবসায়ীদের গোলাগুলিতে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তারা হলো, মানিক ও আছির। সোমবার (২৮ মে) রাত ৩টার পর চাঁচড়া রায়পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

এছাড়া যশোর-মাগুরা মহাসড়কের নোঙরপুর বাজারের কাছে ডাকাতি করতে গিয়ে গণপিটুনিতে বুলি নামে আরও এক ব্যক্তি (৪০) নিহত হয়েছে। ডাকাত বাহিনীর প্রধান বুলির বিরুদ্ধে থানায় ১৪টি মামলা রয়েছে।

কুষ্টিয়া : কুষ্টিয়ার দৌলতপুরের শেহালা মাঠে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দু’জন নিহত হয়েছেন। তারা হলো, মুকাদ্দেস আলী (৪২) ও ফজলুর রহমান ওরফে টাইটেল (৪৮)। নিহত দুইজনই মাদক ব্যবসায়ী বলে পুলিশ জানিয়েছে।

সোমবার রাত সাড়ে ৩টার দিকে উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের শেহালা মাঠে এ এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি দেশীয় বন্দুক, পাঁচ রাউন্ড গুলি, একটি পিস্তলের ম্যাগজিন ও ২৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে। নিহত মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে মাদক ব্যবসা ও ছিনতাইয়ের আটটি করে মামলা রয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় মাদক ব্যবসায়ীদের মধ্যে গোলাগুলিতে জনি মিয়া (৩০) নামে একজন নিহত হয়েছে বলে দাবি করেছে পুলিশ। সোমবার রাত ৩টার দিকে আখাউড়া পৌর এলাকার রেলওয়ে কলোনির পূর্ব পাশের খালাজোড়ায় এ ঘটনা ঘটে। এসময় পুলিশ ঘটনাস্থল থেকে একটি দেশীয় পাইপগান, একটি কার্তুজ,দুইটি বড় ছোরা,একটি চাপাতি উদ্ধার করে।

জনি মিয়ার বিরুদ্ধে আখাউড়াসহ বিভিন্ন থানায়  ডাকাতি, চোরাচালান ও মাদকসহ মোট ৮টি মামলা রয়েছে।

কুমিল্লা: কুমিল্লার মুরাদনগর উপজেলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। তারা হলো, লিটন ওরফে কানা লিটন (৪৩) ও বাতেন (৩৪)। সোমবার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার গুঞ্জর এলাকায় গোমতী প্রতিরক্ষা বাঁধের পাশে ভাই ভাই ব্রিক ফিল্ডের সামনে এ ঘটনা ঘটে।

মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মঞ্জুর আলম এ খবর জানিয়েছেন।

এ ঘটনায় পুলিশের তিন সদস্য আহত হন এবং ঘটনাস্থল থেকে একটি পাইপগান ও ৪০০ বোতল ফেনসিডিল জব্দ করা হয়।

ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে হারুন (৪৫) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। সোমবার ভোররাতে উপজেলার শীতলপুর এলাকায় এ ঘটনা ঘটে। হরিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল কুদ্দুস ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি আরও জানান, হারুনের বিরুদ্ধে হরিপুর থানায় একাধিক মাদকের মামলা রয়েছে।ঠাকুরগাঁওয়ে মাদকবিরোধী অভিযানে নিয়ে চারজন নিহত হয়েছে।

ময়মনসিংহ: ময়মনসিংহের ভালুকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মিজান (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। সোমবার রাত ২টা ১০ মিনিটে ভালুকার পাড়াগাঁও এলাকায় এ ঘটনা ঘটে। এসময় পুলিশের দুই সদস্যও আহত হন। জেলা গোয়েন্দা পুলিশের ওসি আশিকুর রহমান এ খবর নিশ্চিত করেন।

পুলিশের দাবি,মিজান মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে মাদক, অস্ত্র ও ডাকাতির ৯টি মামলা রয়েছে।

ওসি আশিকুর রহমান জানান, সোমবার রাত ২টা ১০ মিনিটের দিকে জেলা গোয়েন্দা পুলিশ ও ভালুকা মডেল থানা পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মিজান নিহত হয়। এসময় ভালুকা মডেল থানার ইন্সপেক্টর (অপারেশন) আবুল কালাম ও এএসআই শাহআলম আহত হন। ঘটনাস্থল থেকে ১০০ গ্রাম হেরোইন, তিনটি গুলির খোসা, একটি চাপাতি উদ্ধার করা হয়েছে।

সাহস২৪.কম/মশিউর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত