জাতীয় সংসদ নির্বাচন বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয় : ভারতীয় রাষ্ট্রদূত

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০১৮, ১৬:০৯

তপু আহম্মেদ

ভারতীয় রাষ্ট্রদূত হর্ষ বর্ধন শ্রিংলা বলেছেন, বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ। জাতীয় সংসদ নির্বাচন কিভাবে সম্পন্ন হবে তা এদেশের অভ্যন্তরীণ বিষয়, এটা নিয়ে ভারতের কিছু বলার বা করার নেই।

বৃহস্পতিবার সকালে মির্জাপুরে দানবীর রণদা সাহা প্রতিষ্ঠিত কুমুদিনী কমপ্লেক্স পরিদর্শনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। এ সময় তার সঙ্গে ছিলেন ভারতীয় দূতাবাসের ফাস্ট সেক্রেটারি নবনীতা চক্রবতী, প্রেস এটাসিভ রঞ্জন মন্ডল।

রোহিঙ্গা ইস্যুতে তিনি বলেন, বাংলাদেশে আসা মিয়ানমারে প্রত্যাবর্তীত রোহিঙাদের জন্য ঘর নির্মাণ করে দিবে ভারত সরকার। ইতোমধ্যে রোহিঙ্গাদের জন্য এক হাজার মেট্রিক টন ত্রাণসামগ্রী দিয়েছে ভারত সরকার।

তিস্তা পানি চুক্তি বিষয়ে এক প্রশ্নের জবাবে, যে কোন সময় এ চুক্তি হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সকাল সাড়ে দশটার দিকে ভারতীয় রাষ্ট্রদূত কুমুদিনী কমপ্লেক্স চত্বরে পৌঁছালে সেখানে তাকে স্বাগত জানান, কুমুদিনী কল্যাণ সংস্থার ব্যবস্থাপনা পরিচালক রাজীব প্রসাদ সাহা, পরিচালক শ্রীমতি সাহা, ভাষা সৈনিক প্রতিভা মুৎসুদ্দি, কুমুদিনী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. আব্দুল হালিম, কুমুদিনী হাসপাতালে পরিচালক ডা. দুলাল চন্দ্র পোদ্দার, সহকারী প্রশাসক সৈয়দ হায়দার আলী প্রমুখ। 

পরে তিনি কুমুদিনী হাসপাতাল, ভারতেশ্বরী হোমস, কুমুদিনী উইমেন্স মেডিকেল কলেজ নাসিং স্কুল ও কলেজ পরিদর্শন করেন। এ সময় রাষ্ট্রদূত ভারতেশ্বরী হোমসের ছাত্রীদের মনোজ্ঞ শারীরিক কসরত উপভোগ করেন। পরে সেখানে তিনি ছাত্রীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন। 

এ সময় তিনি কুমুদিনী কল্যাণ সংস্থার প্রতিষ্ঠাতা দানবীর রণদা প্রসাদ সাহার মানব কল্যাণমূলক কর্মকাণ্ডের ভূয়ষী প্রশংসা করেন।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত