কৃষকের মাঝে উফশী আউশ বীজ ও সার বিতরণ

প্রকাশ : ২৭ এপ্রিল ২০১৯, ১৭:৩১

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরায় ২০১৮-১৯ অর্থবছরে আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনা মূল্যে বীজ ও সার বিতরণের কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৭ এপ্রিল) সকালে সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ চত্বরে আউশ প্রণোদনা কর্মসূচির আওতায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সাতক্ষীরা সদর উপজেলার আয়োজনে সার ও বীজ বিতরণ অনুষ্ঠিত হয়।

সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. আমজাদ হোসেনের সভাপতিত্বে সার, বীজ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা প্রশিক্ষণ কর্মকর্তা মো. নুরুল ইসলাম। 

এ সময় তিনি বলেন, আউশ ধানের বীজ ১৮ দিন বয়সী ধানের চারা বপন করলে ফসল ভাল হবে এবং এ ফসলটি ১০০ দিনে কৃষক তার ফসল ঘরে তুলতে পারবে। অতিরিক্ত আরো একটি ফসল চাষাবাদ করতে পারবে। এতে কৃষক অনেক লাভবান হবে।

সদর উপজেলার ১৪টি ইউনিয়ন ও পৌরসভার ক্ষুদ্র ও প্রান্তিক ১ হাজার ৬০ জন কৃষককে উফশী আউশ ধান বীজ এবং ১শ’৯০ জন কৃষককে নেরিকা ধানের বীজ দেওয়া হয়। ১২শ’৫০ জন প্রত্যেক কৃষককে ৫ কেজি করে উফশী আউশ ধান বীজ, ১৫ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন উপসহকারি কৃষি অফিসার বৈদ্যনাথ সরকার, কিরণ সরকার, আফজাল হোসেন, শেখ হাসান রেজা, মো. আব্দুস সাত্তার, শওকাত হায়দার, সুমন সাহা, শাহানা আফরোজ, নাজমা আক্তার প্রমুখ।

সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন উপসহকারী কৃষি অফিসার কিরণ সরকার।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত