ধর্ম ও রাজনীতি নিয়ে কথা বলেন কলকতার অভিনেতা সোহম

প্রকাশ : ২৯ এপ্রিল ২০১৭, ১৪:৩৮

সাহস ডেস্ক

টারিউড পাড়ার ব্যস্ততম ও  প্রথম সারির অভিনেতা সোহম চক্রবর্তী। সিনেমা এবং রাজনীতি  নিয়ে চলছে তার জীবন। সম্প্রতি হাত দিয়েছেন ছবি প্রযোজনাতেও। ছবির নাম ‘আমার আপনজন’।

ছবিটি আগামী মাসের ২৬ তারিখে মুক্তি পাচ্ছে।  ইতোমধ্যে প্রচারের কাজ শুরু করেছেন। বিভিন্ন বিষয় নিয়ে ভারতীয় একটি মিডিয়ার সঙ্গে একান্ত সাক্ষাতে নানা কথাবার্তা প্রকাশ করলেন।

প্রযোজনার বিষয়ে সোহম বলেন, খুব উত্তেজিত। চিন্তাও রয়েছে। প্রোডাকশন হাউস চালাতে গেলে কী কী করতে হয় জানতাম না। এখন জানছি। আগে ছবির শুটিং শেষ হওয়ার পর বড়জোর এডিটিং অবধি থাকতাম। এখন ছবি-মুক্তির আগের ধাপগুলো নিজের চোখে দেখতে পাচ্ছি। সব মিলিয়ে ভালই লাগছে।

তবে হিন্দুত্ববাদ নিয়ে সোহমের কাছে প্রশ্ন তোলা হয়। তিনি বলেন, এবার আপনাকে একটা প্রশ্ন করতে চাই। এখন হিন্দুত্ব নিয়ে এত কথা হচ্ছে। তাহলে এতদিন কি মানুষ হিন্দু ছিল না? ধর্মকে নিয়ে খেলার চেষ্টা চলছে। নোংরা রাজনীতি হচ্ছে এটা। মানুষে মানুষে লড়াই বাধিয়ে দিয়ে কেউ ক্ষমতায় আসতে পারবে না। আর এলেও, সেটা ধরে রাখতে পারবে না।

সোহম বলেন, মানুষ এতদিনে বুঝে গিয়েছেন। যার উদাহরণ হল গত বিধানসভার ফলাফল। ২১১টা আসন পেয়েছিলাম। ভাবতে পারছেন। দিদি মানুষের জন্য ভাল কিছু করার চেষ্টা করছেন। ভবিষ্যতেও করবেন।

খবর-এবেলা

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত