শিক্ষার্থীদের খেলাধুলা ও শরীরচর্চার প্রতি মনযোগী হতে হবে: শিল্পমন্ত্রী

প্রকাশ : ২৩ মার্চ ২০১৮, ১৮:০৫

সাহস ডেস্ক

পড়ালেখার পাশাপাশি খেলাধুলা ও শরীরচর্চা মানুষকে নীতিবান ও আদর্শবাদী করতে সহায়ক ভূমিকা পালন করে। তাই শিক্ষার্থীদের খেলাধুলা ও শরীরচর্চার প্রতি মনযোগী হতে বলেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

আজ শুক্রবার (২৩ মার্চ) সকাল ১১টায় ঝালকাঠি সরকারি হরচন্দ্র বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী এসব কথা বলেন। বিদ্যালয় মাঠে বেলুন উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন মন্ত্রী।

এসময় তিনি আরো বলেন, সরকার শিক্ষার্থীদের নানা ক্ষেত্রে অগ্রাধিকার দিচ্ছে। বছরের প্রথম দিনই বিনামূল্যে বই তুলে দিচ্ছে। তাই নতুন প্রজন্মকে বেশি করে বই পড়তে হবে। তাদের ভাল মানুষ হতে হবে, এখন এটাই জরুরি বিষয়।

বিশ্ববাসী এখনই বাংলাদেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে আখ্যায়িত করেছে উল্লেখ করে তিনি বলেন, আমরা উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার গৌরব অর্জন করেছি। কিন্তু আমাদের দেশের শত্রুরাই উন্নয়ন অগ্রগতি যারা চায় না। তারা আগামী দিনের ভবিষ্যতকে ধ্বংস করে দিতে মাদকের অনুপ্রবেশ ঘটিয়েছে। আগামী প্রজন্মকে বিপথগামী করে দেওয়ার হীন ষড়যন্ত্র হচ্ছে। এটা সবাইকে উপলব্ধি করতে হবে।

জেলা প্রশাসক ও বিদ্যালয় পরিচলনা পর্ষদের সভাপতি মো. হামিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ  সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, উপজেলা পরিষদ চেয়ারম্যান সুলতান হোসেন খান ও পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার বিশেষ অতিথি ছিলেন। অন্যদের মধ্যে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশ্বনাথ সাহা স্বাগত  বক্তব্য রাখেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত