‘দুই ঈদ গেলো, কিন্তু আন্দোলনে যেতে পারেনি’

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০১৭, ১৬:৫৮

সাহস ডেস্ক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনার সরকারই আগামী নির্বাচনে সহায়ক সরকার হিসেবে দায়িত্ব পালন করবে।

বিএনপির আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, আন্দোলনের ঘোষণা দিয়ে দলটির নেতা চলে গেছেন লন্ডনে টেমস নদীর তীরে। এ বছর না ঐ বছর আন্দোলন হবে করে দুই ঈদ পার হয়ে গেলো, কিন্তু বিএনপি এখনো আন্দোলনে যেতে পারেনি।

মন্ত্রী আজ রবিবার ( তার নির্বাচনী এলাকা নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাটে এএইচসি সরকারি উচ্চ বিদ্যালয়ে ১৯৯০ থেকে ২০১৭ ব্যাচ এর প্রাক্তন ছাত্র-ছাত্রীদের আয়োজনে ঈদ পুনর্মিলনী ও শিক্ষক সম্মাননা অনুষ্ঠানে এসব কথা বলেন।

কোম্পানীগঞ্জ উপজেলার ভাইস চেয়ারম্যান আজম পাশা চৌধুরী রুমেলের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, নোয়াখালী-৩ (বেগমগঞ্জ) আসনের সংসদ সদস্য মামুনুর রশিদ কিরণ, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ নুরুল আমিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি খিজির হায়াত, উপজেলা ও পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মী এবং বিদালয়ের শিক্ষার্থী, প্রাক্তন শিক্ষার্থী ও অভিভাবকবৃন্দ।

ওবায়দুল কাদের ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে বলেন, যোগ্যতা অর্জনে লেখাপড়ার কোনো বিকল্প নেই। শুধু ছেলেরা নয় মেয়েদেরকেও এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, ‘আমাদের প্রধানমন্ত্রী একজন নারী হয়ে আজ সারা বিশ্বে প্রশংসিত। বাংলাদেশ আজ সারা বিশ্বে ডিজিটাল বাংলাদেশ হিসেবে পরিচিতি লাভ করেছে। প্রধানমন্ত্রীর পৃষ্ঠপোষকতায় আমরা ক্রিকেট বিশ্বে সুনাম অর্জন করেছি। তাঁর নেতৃত্বে বাংলাদেশের রাজনীতি অর্থনীতির এমনকি খেলাধুলার অবস্থানও পাল্টে যাবে।’

শিক্ষিত, মেধাবী ও আদর্শবান লোকজনকে রাজনীতিতে আসার আহবান জানিয়ে তিনি বলেন, খারাপ লোকেরা রাজনীতিতে আসলে রাজনীতি নষ্ট হয়ে যাবে। তারা এমপি মন্ত্রী হলে আমাদের অসম্মান হবে।

তরুণদের উদ্দেশ্যে তিনি বলেন, তরুণরা অনিয়মের কাছে মাথা নত করে না, কারণ তরুণরা ঝলমলে সকালের সূর্য্য। সততাকে অন্তরে লালন করে জীবন সংগ্রাম করলে কখনও পরাজিত হবে না। তরুণ ও ছাত্র সমাজকে মাদক থেকে দূরে থাকার আহবান জানান তিনি।

এর আগে মন্ত্রী কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত