করোনাভাইরাসে আরও ১০ জনের মৃত্যু

প্রকাশ : ১৮ অক্টোবর ২০২১, ১৭:১৬

সাহস ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৭৭৮ জন।

একই সময়ে নতুন করে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে আরও ৩৩৯ জন। এ নিয়ে দেশে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৬৫ হাজার ৮২৭ জন।

সোমবার (১৮ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৫০৯ জন। এ নিয়ে দেশে মোট সুস্থ্য হওয়ার রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ২৮ হাজার ৩৭১ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৬১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সারাদেশে সরকারি-বেসরকারি ৮৩১টি ল্যাবরেটরিতে ১৮ হাজার ৮১২টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করতে এক কোটি এক লাখ ১৩ হাজার ৭৩৪টি নমুনা পরীক্ষা করা হলো।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১ দশমিক ৮০ শতাংশ। দেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়। আজ পর্যন্ত সর্বমোট নমুনা পরীক্ষার ভিত্তিতে শনাক্তকৃত রোগীর হার ১৫ দশমিক ৪৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত ১০ জনের মধ্যে চারজন পুরুষ ও নারী ছয়জন। এদের মধ্যে সবচেয়ে বেশি মারা গেছেন ঢাকা ও খুলনা বিভাগে তিনজন করে, এরপর চট্টগ্রামে দুইজন আর রাজশাহী ও সিলেট বিভাগে একজন করে। তাদের বয়স বিশ্লেষণে দেখা যায় বিশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব একজন, চল্লিশোর্ধ্ব দুইজন, পঞ্চাশোর্ধ্ব তিনজন, ষাটোর্ধ্ব দুইজন ও ৯০ বছরের বেশি বয়সী একজন রয়েছেন। তাদের সবাই সরকারি হাসপাতালে মারা যান।

সাহস২৪.কম/এসকে.

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত