গ্রাহক সেবার মান বাড়াতে সচেষ্ট ফারমার্স ব্যাংক : এমডি

প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৫৭

প্রযুক্তির সাথে তাল মিলিয়ে গ্রাহকদের সর্বোচ্চ সেবার নিশ্চয়তা দিচ্ছে ফারমার্স ব্যাংক। গ্রাহকদের নির্ভরতার লক্ষ্যে শতভাগ দক্ষতা দিয়ে কাজ করছে ব্যাংকটির কর্মচারীবৃন্দ।

শনিবার ফারমার্স ব্যাংকের ব্যবস্থাপনার পরিচালক ও প্রধান নির্বাহী এহসান খসরু ট্রেইনি অ্যাসিস্টেন্ট অফিসারদের উদ্দেশ্যে এক অনুষ্ঠানে এ কথা বলেন।

তিনি বলেন, আন্তরিকতা, নিয়মানুবর্তিতা, নৈতিকতা, পেশাদারিত্ব ও নিষ্ঠাই ফারমার্স ব্যাংকের মূলমন্ত্র। সেবার মান বাড়াতে সবরকম প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে।

মিরপুরে ফারমার্স ব্যাংকের ট্রেইনিং ইনস্টিটিউটে ব্যাংকের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ২৪ দিন ব্যাপী ‘প্রফেশনাল লার্নিং কোর্স’র উদ্বোধন হয়। চার পর্বের এই কর্মসূচীতে সারাদেশের ৫৭টি শাখা ও প্রধান কার্যালয়ের বিভিন্ন বিভাগের মোট ২৫৯ জন অফিসারকে প্রশিক্ষণ দেওয়া হবে। উদ্বোধনী অনুষ্ঠানে ব্যাংকটির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।   

গ্রাহকদের সর্বোচ্চ সেবা প্রদানের লক্ষ্যে এ ধরনের প্রশিক্ষণের ব্যবস্থা নিয়মিত আয়োজন করে সরকার নিয়ন্ত্রিত প্রাতিষ্ঠানিক মালিকানাধীন ফারমার্স ব্যাংক। যার ৬৪ শতাংশ শেয়ারের মালিক সোনালী, অগ্রণী, জনতা, রূপালী ও ইনভেস্টমেন্ট করপোরেশান অব বাংলাদেশ (আইসিবি)। ৭১৫ কোটি টাকা মূলধন সহায়তা দিয়েছে এই চারটি ব্যাংক ও বিনিয়োগ সংস্থাগুলো।

উল্লেখ্য, ২০১৩ সালে বেসরকারি ফারমার্স ব্যাংক যাত্রা শুরু করে। ইতোমধ্যে ৫৭টি শাখার মাধ্যমে দেশজুড়ে বিস্তৃত ব্যাংকিং সেবা পরিচালনা করছে। দক্ষ ব্যবস্থাপনা ও উন্নত গ্রাহক সেবা দিয়ে দি ফারমার্স ব্যাংক লিমিটেড এখন পূর্ণাঙ্গ ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করছে। ব্যাংকটির পরিশোধিত মূলধন এগারোশ কোটি টাকারও বেশি।

সাহস২৪.কম/রিয়াজ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত