সড়ক পরিবহন আইনের খসড়া আগামী সপ্তাহে

প্রকাশ : ০১ আগস্ট ২০১৮, ১২:৪৫

সাহস ডেস্ক

মন্ত্রীপরিষদের আগামী বৈঠকে সড়ক পরিবহন আইনের খসড়া উত্থাপন করা হবে। পরে তা সংসদে পাস করে আইনে পরিণত করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এই আইন পাস হলে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা সম্ভব হবে বলেও জানান তিনি।।

আজ বুধবার রাজধানীর সেতু ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে মন্ত্রী এসব কথা বলেন।

রাজধানীর বিমানবন্দর সড়কে বাসের চাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর প্রতিবাদে বিক্ষুব্ধ শিক্ষার্থীদের রাস্তায় নামার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, শিক্ষার্থীদের প্রতিবাদ করার যৌক্তিকতা আছে। এই আন্দোলনের যৌক্তিকতা আছে। দুই সহপাঠীকে হারিয়ে তারা সড়কে নেমেছে, তাদের এই বিক্ষোভ ক্ষোভের বাস্তবতাও আছে। দুই সম্ভাবনাময় শিক্ষার্থী নিহত হয়েছে—এর জন্য সবার খারাপ লেগেছে। প্রধানমন্ত্রী মর্মাহত, আমরা সবাই তাদের জন্য কষ্ট পেয়েছি। তারপরও আমি শিক্ষার্থীদের বলব, একটু ধৈর্য ধরো, সময় দাও।

সেতুমন্ত্রী বলেন, সড়কে যে বিশৃঙ্খলা রয়েছে, তা অস্বীকার করার উপায় নেই। প্রধানমন্ত্রী এই আইনটি মন্ত্রিপরিষদের বৈঠকে উত্থাপন করার জন্য আইনমন্ত্রীকে বলেছেন। আগামী সোমবার এই আইনের খসড়া অনুমোদন হবে। মন্ত্রী এসময় আন্দোলনরত ছাত্রছাত্রীদের শান্ত হয়ে ক্যাম্পাসে ফিরে যাওয়ার আহ্বান জানিয়ে বলেন, আগামী সোমবার সড়ক পরিবহন আইন মন্ত্রিসভার বৈঠকে উপস্থাপন করা হবে। সংসদের আগামী বৈঠকে আইনটি পাস হবে। এর ফলে সড়কে শৃঙ্খলা ফিররে আসবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত