বাসচাপায় শিক্ষার্থীর মৃত্যু, ২ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে রিট

প্রকাশ : ৩০ জুলাই ২০১৮, ১৬:০৬

সাহস ডেস্ক

রাজধানীর বিমানবন্দর সড়কের কুর্মিটোলা বাসস্ট্যান্ড এলাকায় বাসচাপায় নিহত দুই শিক্ষার্থীর পরিবারকে এক কোটি টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়েছে। আজ সোমবার দুপুরে সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল বাদী হয়ে জনস্বার্থে এ রিট দায়ের করেন।

বিচারপতি জে বি এম হাসন ও বিচারপতি খায়রুল আলমের বেঞ্চে এ রিটের শুনানি হবে বলে জানিয়েছেন রিটকারী আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

রিট আবেদনে স্বরাষ্ট্র সচিব, সড়ক পরিবহন সচিব, পুলিশের মহাপরিদর্শক, ঢাকার পুলিশ কমিশনার, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক), বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এবং জাবালে নূর পরিবহন কর্তৃপক্ষকে বিবাদী করা হয়েছে।

রিট আবেদনে কুর্মিটোলার দুর্ঘটনার মতো মর্মান্তিক দুর্ঘটনা রোধে ট্রাফিক আইন কঠোরভাবে প্রয়োগের মাধ্যমে অথবা নতুনভাবে আইন প্রণয়ন করে গণপরিবহনের যাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করতে বেপরোয়া গাড়ি চালকদের নিয়ন্ত্রণে নির্দেশ কেন দেওয়া হবে না এবং শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের নিহত শিক্ষার্থী আব্দুল করিম ও দিয়া খানম মিমের পরিবারকে এক কোটি করে মোট দুই কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ কেন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারির আর্জি জানানো হয়েছে।

উল্লেখ্য, গতকাল রবিবার বিমানবন্দর সড়কের বাম পাশে বাসের জন্য অপেক্ষা করার সময় জাবালে নূর পরিবহনের একটি বাস শিক্ষার্থীদের চাপা দিলে ওই দুর্ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী দিয়া আক্তার মিম ও আব্দুল করিমের মৃত্যু হয়। এছাড়া বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত