শিল্পমন্ত্রীর সাথে থাই রাষ্ট্রদূতের সাক্ষাৎ

প্রকাশ : ১১ মার্চ ২০২৪, ১৯:১৮

বাসস থেকে সংগৃহীত
ছবি: সংগৃহীত

বাংলাদেশে নিযুক্ত থাইল্যান্ডের রাষ্ট্রদূত মাকসওয়াদি সুমিতমো শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন।
সোমবার রাজধানীর মতিঝিলে শিল্পমন্ত্রীর অফিসকক্ষে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এ সময় শিল্প মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জাকিয়া সুলতানা, বাংলাদেশ এ্যাক্রেডিটেশন বোর্ডের (বিএবি) মহাপরিচালক আনোয়ারুল আলম, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শামীমুল হকসহ ঢাকাস্থ থাই দূতাবাসের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।  
শিল্পমন্ত্রী বলেন, থাইল্যান্ডের সাথে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণ ও সম্পর্ক সুদৃঢ় করতে বাংলাদেশ আন্তরিক। তিনি অভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে কাজ করার ওপর গুরুত্বারোপ করেন। তিনি শিল্পখাতে দ্বিপাক্ষিক সহায়তার ক্ষেত্র চিহ্নিত করে একযোগে কাজ করার আগ্রহ প্রকাশ করেন। 
সাক্ষাতকালে থাই রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের সাথে আমাদের দীর্ঘদিনের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে। বর্তমানে বাংলাদেশে ব্যবসা-বাণিজ্য এবং বিনিয়োগের উপযুক্ত পরিবেশ রয়েছে। বাংলাদেশ একটি উন্নয়নশীল রাষ্ট্র হিসেবে শিল্প কারখানা সম্প্রসারণ এবং ব্যবসা-বাণিজ্যে দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে এগিয়ে রয়েছে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত